Maha Political Crisis: ''শিন্ডেকেই মুখ্যমন্ত্রিত্বের প্রস্তাব দিয়েছিলেন বাবা'', বিস্ফোরক মন্তব্য আদিত্যর

আদিত্য ঠাকরে জানালেন, গত ৩০ মে শিন্ডেকে মুখ্যমন্ত্রীর পদ ‘অফার’ করেছিলেন বাবা উদ্ধব ঠাকরে। 

Updated By: Jun 27, 2022, 08:39 AM IST
Maha Political Crisis: ''শিন্ডেকেই মুখ্যমন্ত্রিত্বের প্রস্তাব দিয়েছিলেন বাবা'', বিস্ফোরক মন্তব্য আদিত্যর
বিস্ফোরক আদিত্য।

নিজস্ব প্রতিবেদন: মহারাষ্ট্রের রাজনৈতিক অস্থিরতার মধ্যেই চাঞ্চল্যকর দাবি করলেন মহারাষ্ট্রের মন্ত্রী আদিত্য ঠাকরে (Aditya Thackeray)।  আদিত্য ঠাকরে জানালেন,  ৩০ মে একনাথ শিন্ডেকে (Eknath Shinde) মুখ্যমন্ত্রীর পদে বসার প্রস্তাব দিয়েছিলেন উদ্ধব ঠাকরে (CM Uddhav Thackeray)। 

রবিবার এএনআইকে আদিত্য ঠাকরে বলেছেন, "বাবা গত ৩০ মে একনাথ শিণ্ডেকে মুখ্যমন্ত্রিত্বের প্রস্তাবও দিয়েছিলেন। কিন্তু সেই সময়ে তিনি নাটক করেছিলেন এবং এখন মাত্র এক মাস পরে তিনি বিদ্রোহী।" 

যদিও শিন্ডের চলে যাওয়াকে ভাল হয়েছে বলেই মনে করছেন আদিত্য। তাঁর মতে, এতে দল পরিষ্কার হবে। ঠাকরে পুত্র যোগ করেছেন যে বিদ্রোহী বিধায়কদের দল বর্তমানে গুয়াহাটির একটি পাঁচতারা হোটেলে জোটবদ্ধ হয়েছে। সেই সঙ্গে তাঁর দাবি, শিবসেনায় বিশ্বাসঘাতকদের ফিরিয়ে নেওয়া হবে না।

সূত্রের দাবি, শিন্ডেরা এখনই মুম্বই ফেরার কথা ভাবছেন না। আরও অন্তত সপ্তাহখানেক গুয়াহাটিতেই থেকে যেতে চান তাঁরা। একনাথ শিন্ডের আশঙ্কা, মুম্বই ফিরে গেলে একাধিক বিধায়ক আবার শিবির বদলে উদ্ধব শিবিরে নাম লেখাতে পারেন।

অন্যদিকে, উদ্ধবের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে গেলেন বিদ্রোহী শিবসেনা নেতা একনাথ শিন্ডে। বিদ্রোহের পর শিন্ডে ও রাজ্যের ১৫ বিধায়কের বিধায়ক পদ খারিজের ব্যাপারে পদক্ষেপ নিয়েছেন উদ্ধব ঠাকরে। এর বিরুদ্ধেই সুপ্রিম কোর্টে গেলেন শিন্ডে ও অন্যান্য বিধায়করা। তবে সর্বোচ্চ আদালতে তাদের দাবি, ডেপুটি স্পিকারের বিরুদ্ধে যতক্ষণ পর্যন্ত না অনাস্থা প্রস্তাব গৃহীত না হয় ততক্ষণ পর্যন্ত ওই ১৫ বিধায়ক ও একনাথ শিন্ডের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া যাবে না। 

আরও পড়ুন, Modi on Tripura Bypoll Results: 'মানুষের স্বপ্ন পূরণে কাজ করে যাবে বিজেপি', ত্রিপুরার ভোটদাতাদের ধন্যবাদ মোদীর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.