৭৩তম স্বাধীনতা দিবস উদযাপন, টুইটার আনল অশোক চক্র ইমোজি

১৮ অগাস্ট পর্যন্ত অশোক চক্র ইমোজি ব্যবহার করতে পারবেন টুইটার ইউজাররা।

Updated By: Aug 14, 2019, 03:21 PM IST
৭৩তম স্বাধীনতা দিবস উদযাপন, টুইটার আনল অশোক চক্র ইমোজি

নিজস্ব প্রতিবেদন : ৭৩তম স্বাধীনতার দিবসের উদযাপনে কাস্টমাইজড অশোক চক্র ইমোজি আনল টুইটার। ভারতের জাতীয় পতাকায় থাকা অশোক চক্রের ইমোজি আনার উদ্যোগ এর আগে কোনও সংস্থা নেয়নি। যদিও ভারতের জাতীয় পতাকা ইমোজি হিসাবে দেখা যায়। কিন্তু এককভাবে অশোক চক্র ইমোজি এই প্রথমবার এল। এবার থেকে টুইটার ব্যবহারকারীরা অশোক চক্র ইমোজি ব্যবহার করতে পারবেন।

আরও পড়ুন-  কোনও শর্ত নয়, কবে আসব বলুন? জম্মু-কাশ্মীরের রাজ্যপালের কাছে জানতে চাইলেন রাহুল

১৮ অগাস্ট পর্যন্ত অশোক চক্র ইমোজি ব্যবহার করতে পারবেন টুইটার ইউজাররা। ইংরেজি ছাড়াও হিন্দি, তামিল, কন্নড়, মালায়ালম, তেলেগু, পাঞ্জাবি, মারাঠি, গুডরাটি, বাংলা ও ওড়িয়া ভাষার ইউজাররা এই ইমোজি ব্যবহার করতে পারবেন। রাত পোহালেই ৭৩তম স্বাধীনতা দিবসের উদযাপনে মাতবেন ভারতীয়রা। নেট ব্যবহারকারীরাও ভার্চুয়ালি স্বাধীনতা দিবস উদযাপনে মাতবেন #IndiaIndependenceDay, #IDayIndia, #स्वतंत्रतादिवस, #સ્વતંત્રતાદિવસ, #சுதந்திரதினம், #ಸ್ವಾತಂತ್ರ್ಯದಿನ, #ਸੁਤੰਤਰਤਾਦਿਵਸ, #स्वातंत्र्यदिन, #സ്വാതന്ത്ര്യദിനം, #ସ୍ୱାଧୀନତାଦିବସ, #స్వాతంత్ర్యదినోత్సవం, #স্বাধীনতাদিবস- হ্যাশট্যাগ ব্যবহার করে। আর সেক্ষেত্রে এবার অশোক চক্র ইমোজি ব্যবহার করতে পারবেন তাঁরা।

আরও পড়ুন-  স্বাধীনতা দিবসেই বীরচক্র পাচ্ছেন শৌর্য্যের প্রতীক অভিনন্দন বর্তমান

সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, অনুভূতি ব্যক্ত করতে ইমোজি একটি প্রয়োজনীয় আধার। এবার তাই ঐতিহাসিক দিনে দেশের প্রতি নিজেদের অনুভূতি প্রকাশের ক্ষেত্রেও অশোক চক্র ইমোজির কার্যকারিত থাকবে। দিওয়ালি হোক বা প্রজাতন্ত্র দিবস, টুইটার সবসময়ই বিশেষ কিছু ইমোজি নিয়ে আসে। এবারও তার অন্যথা হল না। এই নিয়ে পঞ্চমবার স্বাধীনতা দিবসের আগে নতুন ইমোজি নিয়ে আসল টুইটার। 

.