close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

স্বাধীনতা দিবসেই বীরচক্র পাচ্ছেন শৌর্য্যের প্রতীক অভিনন্দন বর্তমান

পাকিস্তানের এফ-১৬ যুদ্ধবিমান ধ্বংস করায় এই পদক তুলে দেওয়া হবে তাঁর হাতে।  

Updated: Aug 14, 2019, 12:30 PM IST
স্বাধীনতা দিবসেই বীরচক্র পাচ্ছেন শৌর্য্যের প্রতীক অভিনন্দন বর্তমান

নিজস্ব প্রতিবেদন:  শৌর্য্যের সম্মান পেতে চলেছেন উইং কম্যান্ডর অভিনন্দন বর্তমান। স্বাধীনতা দিবসের দিনই বীরচক্র সম্নানে ভূষিত করা হবে তাঁকে। পাকিস্তানের এফ-১৬ যুদ্ধবিমান ধ্বংস করায় এই পদক তুলে দেওয়া হবে তাঁর হাতে।

 

বালাকোটে ভারতের এয়ার স্ট্রাইকের পরদিনই সীমান্ত পেরিয়ে ভারতের আকাশে ঢুকে পড়ে পাক যুদ্ধবিমানটি। মুহূর্তের মধ্যে আকাশে উড়ে গিয়েছিল ভারতীয় বায়ুসেনার ২টি মিগ-২১ যুদ্ধবিমান। যার একটিতে ছিলেন ভারতীয় বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন। পাক হামলা বানচাল করতে গিয়ে বিপাকে পড়েন অভিনন্দন। তাঁর বিমানকে নামায় পাকিস্তান। তারপরই তাঁকে হেফাজতে নেওয়া হয়েছে বলে দাবি করে পাকিস্তান।

জম্মুতে সব ধরনের বিধিনিষেধ উঠলেও এখনও কড়া পাহারায় কাশ্মীর

৬০ ঘন্টা পাকিস্তানে থাকার পর ফিরে আসেন ভারতীয় বায়ুসেনার পাইলট অভিনন্দন বর্তমান। নেভি ব্লু ব্লেজার্স, সাদা শার্ট, এবং ধুসর রং এর ট্রাউজার্স কালো চোখে মুখে হাসি নিয়ে প্রত্যাশিত সময়ের চেয়ে দেরিতে হলেও আট্টারি-ওয়াঘা সীমান্ত পেরিয়ে ভারতে পা রাখেন তিনি।

তাঁকে ঘিরে গর্বে বুক ভরে ওঠে ভারতবাসীর। সফলভাবে এফ-১৬ ধ্বংস করা ও পাকিস্তানের মাটিতে বন্দি থেকেও যেভাবে বীরত্বের পরিচয় দিয়েছেন অভিনন্দন, তাঁর জন্য তাঁকে বীরচক্রে ভূষিত করছে দেশ। পরমবীরচক্র হল যুদ্ধকালীন পরিস্থিতিতে বীরত্বের জন্য পাওয়া সর্বোচ্চ সম্মান।