Twitter-এ ভারতের 'বিকৃত' মানচিত্র, ম্যানেজিং ডিরেক্টরকে আটক Uttarpradesh পুলিসের

ভারতবর্ষের বাইরে জম্মু-কাশ্মীর ও লাদাখ!

Updated By: Jun 29, 2021, 09:35 AM IST
Twitter-এ ভারতের 'বিকৃত' মানচিত্র, ম্যানেজিং ডিরেক্টরকে আটক Uttarpradesh পুলিসের

নিজস্ব প্রতিবেদন: ভারতের 'বিকৃত মানচিত্র' (Distorted Map) কাণ্ডে টুইটারের ম্যানেজিং ডিরেক্টর মণীশ মাহেশ্বরীকে (Manish Maheswari) আটক করল উত্তরপ্রদেশ পুলিস (Police)। বুলন্দশহরে বজরং দলের নেতা থানায় অভিযোগ দায়ের করেন। ভারতীয় দন্ডবিধির ৫০৫(২) নম্বর ধারা ও আইটি অ্যাক্টের ৭৪ নম্বর ধারায় FIR দায়ের হয়। আর সেই অভিযোগের ভিত্তিতেই আজ আটক করা হয়েছে তাঁকে। ভারতবর্ষের বাইরে জম্মু-কাশ্মীর ও লাদাখ! সোমবার টুইটারের ‘Tweep Life’ বিভাগে ভারতের যে মানচিত্র রয়েছে, তাকে ঘিরেই নতুন করে বিতর্ক মাথাচাড়া দেয়। 'বিকৃত ম্যাপ'কে কেন্দ্র করে ক্ষোভে ফেটে পড়েন নেটিজেনরা।  আর এরপর ঘটনার ২৪ ঘণ্টা না পেরোতেই আটক হলেন টুইটারের ম্যানেজিং ডিরেক্টর। 

আরও পড়ুন: জম্মু-কাশ্মীর, লাদাখ ভারতের বাইরে! ভারতের Distorted Map-প্রশ্নে Twitter-এর বিরুদ্ধে কড়া পদক্ষেপের ইঙ্গিত কেন্দ্রের

প্রসঙ্গত, বিতর্কিত লোনি মামলায় টুইটারের বিরুদ্ধে ফৌজদারি মামলা করে উত্তরপ্রদেশ পুলিস। পাল্টা দরখাস্ত দাখিল করেন মণীশ। তাঁকে অন্তর্বর্তী জামিন মঞ্জুর করে কর্ণাটক হাইকোর্ট। শীঘ্রই এ ব্যাপারে শুনানি স্থির করবে হাইকোর্ট। উল্লেখ্য, নয়া ডিজিটাল নির্দেশিকা নিয়ে কেন্দ্রের সঙ্গে ব্যাপক সংঘাতে পৌঁছয় টুইটার। বহু টালবাহানার পর গ্রিইভ্যান্স অফিসার নিয়োগ করলেও সেই পদ বর্তমানে ফাঁকাই রয়েছে। আর এবার ফের ভারতের 'বিকৃত' মানচিত্র প্রকাশ নিয়ে ফের সংঘাতে টুইটার।    

আরও পড়ুন: করোনার ধাক্কা সামাল দিতে শিল্পক্ষেত্রে ১.১ লাখ কোটি টাকা ঋণ দেওয়ার ঘোষণা কেন্দ্রের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.