"পদ্মাবতীর মুক্তি আটকে দিন", প্রধানমন্ত্রীকে চিঠি মেবারের রাজ পরিবারের

পদ্মাবতীর মুক্তি ঘিরে ফের জট। সঞ্জয় লীলা বনশালির এই ছবি যাতে মুক্তি না পায় সে জন্য প্রধানমন্ত্রী ও সেন্সর বোর্ডের প্রধানকে চিঠি পাঠালেন মেবারের রাজ পরিবারের সদস্য এম কে বিশ্বরাজ সিং।  

Updated By: Nov 12, 2017, 11:12 AM IST
"পদ্মাবতীর মুক্তি আটকে দিন", প্রধানমন্ত্রীকে চিঠি মেবারের রাজ পরিবারের

নিজস্ব প্রতিবেদন: পদ্মাবতীর মুক্তি ঘিরে ফের জট। সঞ্জয় লীলা বনশালির এই ছবি যাতে মুক্তি না পায় সে জন্য প্রধানমন্ত্রী ও সেন্সর বোর্ডের প্রধানকে চিঠি পাঠালেন মেবারের রাজ পরিবারের সদস্য এম কে বিশ্বরাজ সিং।  
 
প্রধানমন্ত্রী ছাড়াও তথ্য ও সম্প্রচারমন্ত্রী স্মৃতি ইরানি, মানবসম্পদ উন্নয়নমন্ত্রী প্রকাশ জাভড়েকর ও রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজেকে চিঠি দিয়েছেন তিনি। চিঠিতে বিশ্বরাজ সিং লিখেছেন, ''ভারতীয় ইতিহাস রক্ষার দায়িত্ব সরকারের। প্রতিটি দেশবাসীর সম্মান এর সঙ্গে জড়িত। এই ছবিটি মুক্তির উপরে নিষেধাজ্ঞা জারির আবেদন জানাচ্ছি।''         

পদ্মাবতী নিয়ে শুরু থেকেই তুমুল বিতর্ক দানা বেঁধেছে। সম্প্রতি পরিচালক সঞ্জয় লীল বনশালি একটি ভিডিও বার্তায় দাবি করেছেন, গবেষণা করেই ছবির চিত্রনাট্য তৈরি করেছেন তিনি। ছবিতে রানি পদ্মিনীর মানহানি হবে এমন কোনও দৃশ্যই নেই। আলাউদ্দিন খিলজির সঙ্গে তাঁর কোনও স্বপ্নদৃশ্যও নেই।      

বিশ্বনাথ সিং অবশ্য জানিয়েছেন, এই ছবিটি মেবারের পারিবারিক ইতিহাস নিয়ে। অথচ তাঁদের কাছ থেকে কোনও অনুমতি চাওয়া হয়নি। তাঁর মতে, ছবিটি ভারতীয় ঐতিহ্যের পরিপন্থী। 

আরও পড়ুন, রাজকীয় শাহিদ, ভয় ধরাচ্ছেন 'হিংস্র' রণবীর

.