কাশ্মীর নিয়ে উত্কন্ঠার মধ্যেই লোক কল্যাণ মার্গে জরুরি বৈঠকে নরেন্দ্র মোদী!

ইতিমধ্যে মোদীর বাসভবনে পৌঁছে গিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল।

Updated By: Aug 5, 2019, 09:21 AM IST
কাশ্মীর নিয়ে উত্কন্ঠার মধ্যেই লোক কল্যাণ মার্গে জরুরি বৈঠকে নরেন্দ্র মোদী!

নিজস্ব প্রতিবেদন: হঠাতই অমরনাথ যাত্রীদের ফিরিয়ে নেওয়া হয়েছে। তার আগেই উপত্যকায় আরও ১০০ কোম্পানি সেনা মোতায়ন করা হয়েছে। যে কোনও সভা-সমাবেশ বা জামায়েত নিষিদ্ধ করা হয়েছে উপত্যকায়। সোমবার সকাল থেকে শ্রীনগর ও জম্মুতে ১৪৪ ধারা জারি হয়েছে। এ দিন সকাল থেকেই তাই থমথমে জম্মু-কাশ্মীরের পথ-ঘাট। এরই মধ্যে লোক কল্যাণ মার্গে মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে জরুরি বৈঠকে বসছেন নরেন্দ্র মোদী।

সোমবার সকাল সাড়ে ৯টা নাগাদ এই বৈঠক শুরু হওয়ার কথা। ইতিমধ্যে মোদীর বাসভবনে পৌঁছে গিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল। উপত্যকার বর্তমান পরিস্থিতি অনুযায়ী, এই বৈঠক যথেষ্ট তাত্পর্যপূর্ণ বলেই মনে করছেন দেশের বিভিন্ন রাজনৈতিক মহলের বিশেষজ্ঞরা।

ইতিমধ্যে গৃহবন্দি করা হয়েছে রাজ্যের দুই প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা ও মেহবুবা মুফতিকে। গৃহবন্দি করা হয়েছে রাজ্যের অন্য আর এক গুরুত্বপূর্ণ নেতা সাজ্জাদ লোনকে। ইতিমধ্যেই বন্ধ করে দেওয়া হয়েছে ইন্টারনেট পরিষেবা। একই সঙ্গে বন্ধ ডিটিএইচ পরিষেবা ও টেলি যোগাযোগ।

আরও পড়ুন: ‘শুরু হল কাশ্মীর সমস্যা সমাধানের প্রক্রিয়া’, মন্তব্য অনুপম খেরের

রবিবারই কাশ্মীরের পরিস্থিতি নিয়ে জরুরি বৈঠকে বসেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। থমথমে জম্মু-কাশ্মীরে উত্তেজনার পারদ ক্রমশ চড়ছে। অভিনেতা অনুপম খের জম্মু-কাশ্মীরের এই পরিস্থিতি নিয়ে টুইটে লিখেছেন, ‘শুরু হল কাশ্মীর সমস্যার সমাধানের প্রক্রিয়া।’ তবে অনুপম খেরের মতামত যা-ই হোক না কেন, ঠিক কেন রাজ্যে এই তোড়জোড়, এই চূরান্ত তত্পরতা— তা এখনও স্পষ্ট নয়।

.