দেবেন্দ্রই মুখ্যমন্ত্রী, সেনার দাবি মানার প্রশ্নই নেই, বললেন বিজেপির ‘সেনাপতি’ শাহ

নিজেদের হাতে রয়েছে ১০৫ বিধায়ক। শরিক শিবসেনার ঝুলিতে ৫৬ বিধায়ক। কিন্তু ঝুলি একটু ভারী হতেই ‘আধা মুখ্যমন্ত্রীর’ দাবি জানান উদ্ধব ঠাকরে। ৫০-৫০ ফরমুলায় অনড় ছিল শিবসেনা

Updated By: Nov 13, 2019, 07:40 PM IST
দেবেন্দ্রই মুখ্যমন্ত্রী, সেনার দাবি মানার প্রশ্নই নেই, বললেন বিজেপির ‘সেনাপতি’ শাহ
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: শরিক শিবসেনার দাবি মেনে নেওয়ার কোনও প্রশ্নই নেই। দেবেন্দ্র ফডণবীসই মুখ্যমন্ত্রী হবে। দ্বর্থ্যভাষায় জানালেন বিজেপি সভাপতি তথা স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তাঁর কথায়, নির্বাচনের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং অমিত শাহ বারংবার প্রকাশ্যে দেবেন্দ্র ফডণবীসকে মুখ্যমন্ত্রী করার কথা জানিয়েছেন। তখন তো কারও সমস্যা হয়নি।

নিজেদের হাতে রয়েছে ১০৫ বিধায়ক। শরিক শিবসেনার ঝুলিতে ৫৬ বিধায়ক। কিন্তু ঝুলি একটু ভারী হতেই ‘আধা মুখ্যমন্ত্রীর’ দাবি জানান উদ্ধব ঠাকরে। ৫০-৫০ ফরমুলায় অনড় ছিল শিবসেনা। কিন্তু শেষ পর্যন্ত সরকার গড়ার জন্য কোনও পক্ষই সহমতে পৌঁছতে পারেনি। অমিত শাহ এদিন বলেন, “সরকার তৈরি জন্য ১৮ দিন হাতে সময় পেয়েছে সবাই। বিজেপি, কংগ্রেস, এনসিপি কিংবা শিবসেনা কেউ সরকার গড়ার দাবি করতে পারেনি। বিধানসভা মেয়াদ শেষ হতেই রাজ্যপাল সবাইকে তলব করেছে।” রাষ্ট্রপতি শাসন হলেও এখনও যে কেউ রাজ্যপালের কাছে সরকার গড়ার দাবি করতে পারেন বলে জানান তিনি।

গভর্নের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন কংগ্রেস নেতা কপিল সিব্বল। বিজেপিকে দুই দিন সময় দিলেও অন্যান্য দলকে মাত্র ২৪ ঘণ্টা সময় দেওয়ায় রাজ্যপাল পক্ষপাতদুষ্ট আচরণ করছেন বলে অভিযোগ তোলে কংগ্রেস। কপিল সিব্বলকে কটাক্ষ করে অমিত শাহ জানান, অভিজ্ঞ আইনজীবী হয়েও শিশুর মতো তর্ক করছেন কপিল সিব্বল। কাউকেই বাড়তি সুযোগ দেননি রাজ্যপাল।  

.