বিবেকানন্দের জন্মস্থানে 'টাকার পাহাড়'! পার্থ গ্রেফতারিতে মমতা প্রশাসনকে আক্রমণ বিজেপির

টানা ২৭ ঘণ্টা জেরার পর পার্থকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট। ২ দিন ইডি হেফাজতে রাখা নির্দেশ দেওয়া হয়েছে মন্ত্রীকে। পাশাপাশি পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়কেও গ্রেফতার করা হয়েছে।

Updated By: Jul 24, 2022, 08:24 AM IST
বিবেকানন্দের জন্মস্থানে 'টাকার পাহাড়'! পার্থ গ্রেফতারিতে মমতা প্রশাসনকে আক্রমণ বিজেপির

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এসএসসির নিয়োগ দুর্নীতি মামলায় (SSC Scam) গ্রেফতার প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। টানা ২৭ ঘণ্টা জেরার পর তাকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট (ED)। ২ দিন ইডি হেফাজতে রাখা নির্দেশ দেওয়া হয়েছে মন্ত্রীকে। পাশাপাশি পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়কেও (Arpita Mukherjee) গ্রেফতার করা হয়েছে। ইডি সূত্রে খবর তার বাড়ি থেকে পাওয়া গিয়েছে মোট ২১ কোটি ৯০ লাখ টাকা, ৫৮ লাখ টাকার গহনা।

ঘটনার পর মমতা সরকারকে তুলোধনা করেছে বিজেপি শিবির। এদিন কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান পশ্চিমবঙ্গের মন্ত্রী পার্থ চ্যাটার্জির গ্রেফতারির পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করেছিলেন। প্রধান দুঃখ প্রকাশ করে মন্তব্য করেন, বাংলায় এক ফ্ল্যাটে "নোটের পাহাড়" উদ্ধার হয়েছে। ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর এবং স্বামী বিবেকানন্দের জমস্থানে এ ধরনের নগদ বাজেয়াপ্ত করার ঘটনা "লজ্জার"।

পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অর্পিতার বাড়ি থেকে নগদ টাকা উদ্ধার হওয়ার পর প্রধান সংবাদসংস্থা পিটিআইকে বলেন, ''কারও বাড়িতে ২১ কোটি টাকার নোটের পাহাড় উদ্ধার হয়েছে। এই দুর্নীতির নিন্দা করছি। ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর এবং স্বামী বিবেকানন্দের মাটিতে এ ঘটনা লজ্জাজনক। বিদ্যার দেবী সরস্বতীর উপাসকদের ঐশ্বরিক ভূমি বাংলা। অপরাধীদের বিরুদ্ধে কঠোরতম ব্যবস্থা নেওয়া দরকার"।

প্রসঙ্গত, পার্থর গ্রেফতারের পর দলের পক্ষ থেকে এক সাংবাদিক সম্মেলন করা হয়। দলের পক্ষে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন, পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে যে অভিযোগ হয়েছে তা প্রমাণ হলে তার বিরুদ্ধে দলগতভাবে ব্যবস্থা নেবে তৃণমূল। পাশাপাশি এটাও দেখার দরকার, নোটবন্দির পরও কীভাবে ওই বিপুল পরিমাণ কালোটাকা পাওয়া গেল। আমরা চাই দ্রুত এই মামলার তদন্ত শেষ হোক।

আরও পড়ুন, Reena Verma: ৯০ বছরের ভারতীয় বৃদ্ধা ৭৫ বছর পরে কী খুঁজে পেলেন পাকিস্তানের মাটিতে...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.