বিনামূল্যে দেশবাসীকে কোভিড টিকা দেওয়ার সিদ্ধান্ত কেন্দ্রের: প্রতাপ ষড়ঙ্গী

গতকাল উড়িষ্যার বালেশ্বর এর  বিধানসভার উপনির্বাচনের প্রচারে তিনি বলেন সকল দেশবাসীকে বিনামূল্যে কোভি়ড টিকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। 

Updated By: Oct 26, 2020, 12:28 PM IST
বিনামূল্যে দেশবাসীকে কোভিড টিকা দেওয়ার সিদ্ধান্ত কেন্দ্রের: প্রতাপ ষড়ঙ্গী

নিজস্ব প্রতিবেদন: বিহারে বিনামূল্যে টিকা কেন দেওয়া হবে, এই নিয়ে নানা প্রশ্নের মুখে পড়তে হয়েছে বিজেপিকে। ভোট আসন্ন বলেই কি এমন সিদ্ধান্ত? বিরোধীদের প্রশ্নে রবিবার জবাব দিলেন কেন্দ্রীয় মন্ত্রী প্রতাপ ষড়ঙ্গী। তিনি জানান দেশের আপামর মানুষকেই কোভিড টিকা দেওয়া হবে বিনামূল্যে। পাশাপাশি তিনি আরও জানান কোভিড দিতে ভারত সরকারের খরচ হবে মাথাপিছু ৫০০ টাকা।

বিহারে বিধানসভা নির্বাচনের আগেই ফ্রিতে ভ্যাকসিনের সিদ্ধান্ত ঘোষণা করেছিল বিজেপি। যা নিয়ে রাজ্য রাজনীতিতে সমালোচনার ঝড় ওঠে। তাদের দাবি ভোট পেতেই এমন সিদ্ধান্ত নিয়েছে বিজেপি। 
বিনামূল্যে কোভিড টিকা পাবেন দেশবাসীরা তা পূর্বে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঘোষণা করেছিলেন। পাশাপাশি অর্থমন্ত্রী নির্মলা সীতারামন আশ্বাস দিয়েছিলেন বিনামূল্যে কোভিড টিকা পাবেন আপামর দেশবাসী।

অন্যদিকে, তামিলনাড়ু, মধ্যপ্রদেশ সহ একাধিক রাজ্য বিনামূল্যে কোভিড টিকা দেওয়ার চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে বলে জানা যাচ্ছে। গতকাল উড়িষ্যার বালেশ্বর এর  বিধানসভার উপনির্বাচনের প্রচারে তিনি বলেন সকল দেশবাসীকে বিনামূল্যে কোভি়ড টিকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র।