জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: "আমরা ১০ বার ফোন করলেও, পশ্চিমবঙ্গের মন্ত্রীরা ফোন ধরেন না... এমনকি যাঁরা মন্ত্রীদের সঙ্গে আছেন, তাঁরাও মন্ত্রীদের মোবাইল নম্বর শেয়ার করতে ভয় পান। এটাই পরিস্থিতি।" বিস্ফোরক কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিক। রাজ্যে কেন্দ্রীয় সরকারের একটি প্রকল্পের বাস্তবায়ন নিয়ে প্রশ্নের উত্তর দেওয়ার সময় লোকসভায় একথা বলে তোপ দাগেন প্রতিমা ভৌমিক। যে প্রসঙ্গে কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী বলেন, পশ্চিমবঙ্গে ফোন না ধরা এবং আমাদের কথা না শোনা, একটি অভ্যাসে পরিণত হয়ে দাঁড়িয়েছে। কারণ তিনি রাজ্যের ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেসকে কটাক্ষ করেছিলেন। কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিক এবং অধীর চৌধুরীর এই মন্তব্যের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ করেন তৃণমূল কংগ্রেস সাংসদরা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্রসঙ্গত, রাজ্যের বিজেপি সাংসদ এসএসআলুওয়ালিয়া বাংলায় PM-DAKSH প্রকল্পের বাস্তবায়ন নিয়ে প্রশ্ন করেন। জানতে চান যে, কেন্দ্রীয় মন্ত্রী সমস্যাগুলি সমাধানের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে কথা বলবেন কিনা। উল্লেখ্য, প্রধানমন্ত্রী দক্ষতা অউর কুশলতা সমপন হিতগ্রাহী (PM-DAKSH) প্রকল্পের লক্ষ্য হল, তফসিলি জাতি-উপজাতি সহ বিভিন্ন অনগ্রসর শ্রেণির যুবকদের দক্ষতার বিকাশ ঘটানো। তাঁদের কর্মদক্ষ করে তোলা। এর উত্তরেই সামাজিক ন্যায়বিচার ও ক্ষমতায়নের প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক বলেন, 'পশ্চিমবঙ্গের মন্ত্রীদের ১০ বার ফোন করলেও, মন্ত্রীরা ফোন ধরেন না। আর যাঁরা মন্ত্রীদের সঙ্গে আছেন, তাঁরাও মন্ত্রীদের মোবাইল নম্বর শেয়ার করতে ভয় পান। এটাই পরিস্থিতি।' প্রতিমা ভৌমিক যখন একথা বলছেন, তখন লোকসভা তুমুল হই হট্টগোল বেঁধে যায়।


প্রতিমা ভৌমিকের কথার সূত্র ধরেই অধীর চৌধুরী মুর্শিদাবাদের উন্নয়নে সাহায্য করার জন্য কেন্দ্রীয় মন্ত্রীকে অনুরোধ করেন। সেইসঙ্গে এটাও বলেন যে, পশ্চিমবঙ্গের মানুষদের ফোন না ধরা এবং "আমাদের কথা না শোনা" অভ্যাস হয়ে গিয়েছে। অধীর চৌধুরী বহরমপুরের সাংসদ। তিনি কংগ্রেসের সংসদীয় দলের নেতা। যার জবাবে আবার প্রতিমা ভৌমিক বলেন, তিনি মন্ত্রী হওয়ার পর থেকে গত এক বছর ধরে জেলার প্রতিবন্ধী এবং প্রবীণ নাগরিকদের জন্য ১২ কোটি মূল্যের সামগ্রী বিতরণ করার চেষ্টা করছেন। কিন্তু সফল হননি। বলেন, '১৬ হাজার জনের জন্য একটি মূল্যায়ন করা হয়েছে। একটি সমীক্ষা রিপোর্ট বানানো হয়েছে। আমরা সামগ্রী দিতে প্রস্তুত। কিন্তু আমরা সাহায্য পাচ্ছি না।' প্রসঙ্গত, দুদিন আগেই রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে 'রাষ্ট্রপত্নী' বলে বিতর্কে জড়ান অধীর।


আরও পড়ুন, Adhir Chowdhuri: অভিযোগ গুরুতর! স্মৃতি ইরানির বিরুদ্ধে লোকসভার স্পিকারকে চিঠি অধীরের


Adhir Chowdhuri: রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু-র কাছে চিঠি লিখে ক্ষমা চাইলেন অধীর চৌধুরী!


 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)