Modi on TMC: 'গোয়ায় হিন্দু ভাগ করতে চায় তৃণমূল, কমিশনের নজর দেওয়া উচিত': মোদী

উত্তর গোয়ার ১৩-১৪ আসনে বিজেপির সঙ্গে সরাসরি লড়াই হবে এমজিপির

Updated By: Feb 14, 2022, 06:14 PM IST
Modi on TMC: 'গোয়ায় হিন্দু ভাগ করতে চায় তৃণমূল, কমিশনের নজর দেওয়া উচিত': মোদী

নিজস্ব প্রতিবেদন: উত্তরপ্রদেশ হোক বা উত্তরাখণ্ড। বিধানসভা নির্বাচনের প্রচারে প্রধানমন্ত্রী ভাষণে উঠে আসছে বাঙালি উদ্বাস্তু ও তৃণমূল প্রসঙ্গ। শনিবার উত্তরাখণ্ডে প্রচারে গিয়ে উদ্বাস্তু বাঙালিদের কথা টেনে আনেন। এবার সোমবার কানপুরের এক নির্বাচনী সভায় তিনি সরাসরি নিশানা করলেন তৃণমূল কংগ্রেসকে(TMC)।

প্রধানমন্ত্রী(Narendra Modi) বলেন, গোয়ার হিন্দু ভোট ভাগ করার চেষ্টা করছে তৃণমূল কংগ্রেস। তারাই একথা প্রকাশ্যে বলে বেড়াচ্ছে। বিষয়টি নির্বাচন কমিশনের নজর রাখা উচিত। ওদের এক নেতাকে প্রশ্ন করা হয়েছিল গোয়ায় তো তৃণমূলের কোনও জমি নেই তাহলে এখানে লড়াই কেন? ওই নেতা যা বলেছিলেন তা দেশের নির্বাচন কমিশন গুরুত্ব দেওয়া উচিত। উত্তরপ্রদেশের ভোটদাতাদের তা লক্ষ্য করা উচিত। কী বলেছেন তৃণমূলের ওই নেতা? তিনি বলেন, গোয়ার একটি দলের সঙ্গে আমরা জোট করেছি কারণ সেখানে আমরা হিন্দু ভোট ভাগ করতে চাই। 

গোয়ায় ৪০ বিধানসভা আসনের লড়াইয়ে এবার জমি পাওয়ার চেষ্টা করছে তৃণমূল কংগ্রেস। রাজ্যের বেশ কয়েকজন কংগ্রেস নেতা তৃণমূলে যোগও দিয়েছে। পশ্চিমবঙ্গের বাইরে দলের প্রভাব বিস্তারের তৃণমূলের লক্ষ্য এখন গোয়া(Goa Assembly Election 2022)। সম্প্রতি সংবাদমাধ্যমে দেওয়া এক সাক্ষাতকারে দলের নেতা মহুয়া মৈত্র বলেন, গোয়ায় সুধীন ধাবলিকরের নেতৃত্বে মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টি বা এমজিপি-র(MGP) সঙ্গে তৃণমূলের জোট উপকূল রাজ্যে হিন্দুদের একজোট হওয়া থেকে রুখে দেবে।

আরও পড়ুন- Video:  আশুতোষ কলেজে পড়ুয়াদের দিকে তেড়ে গেলেন Suvendu

উত্তর গোয়ার ১৩-১৪ আসনে বিজেপির সঙ্গে সরাসরি লড়াই হবে এমজিপির। এমন যুক্তি তুলে ধরে মহুয়া ওই সাক্ষাতকারে বলেন, ওইসব আসনে ভোটদাতারা কংগ্রেসকে ভোট দেবে না। ফলে কেউই সরাসরি সরকার গঠন করতে পারবে না। সরকার গঠন করতে গেলে জোটের সাহায্য নিতেই হবে। এদিকে, প্রধানমন্ত্রী মহুয়া মৈত্রের ওই পুরো যুক্তির উল্লেখ না করে হিন্দু ভোট ভাগ করার অভিযোগ তোলেন তৃণমূলের বিরুদ্ধেই। 

উল্লেখ্য, ২০১৭ সালে কংগ্রেস বেশিরভাগ আসনে জয়ী হলেও ভোট পরবর্তী কালে জোট করে বিজেপি ও এমজিপি। এতেই গোয়ায় ক্ষমতায় চলে আসে জোট। মন্ত্রী হন সুধীন ধাবলিকর। কিন্তু মনোহর পরিক্করের মৃত্যুর পর প্রমোদ সাওয়ান্ত ক্ষমতায় এলে মন্ত্রিত্ব থেকে সরিয়ে দেওয়া হয় সুধীনকে। এবারে সেই সুধীন জোট বেঁধেছেন তৃণমূলের সঙ্গে।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.