UP Assembly Polls 2022: সোমবার উত্তরপ্রদেশ যাচ্ছেন মমতা, মঙ্গলে সাংবাদিক বৈঠক

২০২৪ লোকসভা নির্বাচনের আগে সেমিফাইনাল হল উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচন (Uttar Pradesh Assembly Elections 2022)।

Updated By: Feb 7, 2022, 02:05 PM IST
UP Assembly Polls 2022: সোমবার উত্তরপ্রদেশ যাচ্ছেন মমতা, মঙ্গলে সাংবাদিক বৈঠক
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: আপাতত নজরে উত্তরপ্রদেশ। সোমবার উত্তর প্রদেশ সফরে যাচ্ছেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ২০২৪ লোকসভা নির্বাচনের আগে সেমিফাইনাল হল উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচন (Uttar Pradesh Assembly Elections 2022)। ইউপি-তে বিজেপি খারাপ ফল করলে তার প্রভাব পড়বে ২৪-লোকসভার লড়াইয়ে। নরেন্দ্র মোদী-যোগী আদিত্যনাথকে চাপে ফেলতে তাই মমতার চোখ উত্তরপ্রদেশে। 

তবে উত্তরপ্রদেশে তৃণমূল ভোটের ময়াদানে নামেনি। সেখানে বিজেপি বিরোধী দল হিসেবে উঠে আসা অখিলেশ যাদবের (Akhilesh Yadav) সমাজবাদী পার্টির (SP) হয়ে নির্বাচনী প্রচারে গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করতে চলেছেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো। দুই দিনের নির্বাচনী সফরে সোমবার অর্থাৎ এদিন তিনি লক্ষ্মৌ পৌঁছাবেন। মুখ্যমন্ত্রী সোমবার বিকেল ৫.২০ তে ইউপি পৌঁছাবেন এবং মঙ্গলবার সমাজবাদী পার্টি অফিসে একটি সাংবাদিক সম্মেলন করবেন এবং উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনে এসপিকে সমর্থন করার জন্য জনগণের কাছে আবেদন করবেন।

আরও পড়ুন, PM Narendra Modi: বিশ্বের সেরা নেতার তালিকায় শীর্ষে মোদী, পিছনে ফেললেন বাইডেনকে

সূত্রের খবর বিমান বন্দরে মমতা বন্দ্যোপাধ্যায়কে অভ্যর্থনা জানাতে উপস্থিত থাকতে পারেন সমাজবাদী পার্টি নেতা অখিলেশ যাদব। আর এই ঘিরেই নতুন করে জল্পনা তৈরি হয়েছে। মমতা মডেলেই বিজেপিকে হারাতে চাইছেন অখিলেশ। মাজবাদী পার্টির জাতীয় সহ সভাপতি কিরণময় নন্দর সঙ্গে মমতা বন্দ্যোপাধ্য়ায় প্রচারে যাবেন। লক্ষ্নৌ থেকে একটি ভার্চুয়াল সমাবেশে অংশ নেবেন তিনি। 

এর আগে বাংলার বিধানসভা নির্বাচনের সময়ও অখিলেশ যাদব তৃণমূল কংগ্রেসের প্রতি পূর্ণ সমর্থন জানিয়েছিলেন। এই রাজ্যে তৃণমূলের পাশে থাকার কথা বলেছিলেন তিনি। কংগ্রেসকে বাদ রেখেই জোট গড়়ার ডাক দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ১০ ফেব্রুয়ারি থেকে উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচন শুরু হবে। সাত দফায় হবে ভোট গ্রহণ। ফল প্রকাশ ১০ মার্চ। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.