মোদীর ঠ্যালায় উত্তরপ্রদেশে উপনির্বাচনে জোট করতে চলেছে সপা-বসপা?

হাত মেলাচ্ছেন মায়াবতী-অখিলেশ? 

Updated By: Mar 4, 2018, 03:51 PM IST
মোদীর ঠ্যালায় উত্তরপ্রদেশে উপনির্বাচনে জোট করতে চলেছে সপা-বসপা?

নিজস্ব প্রতিবেদন: নরেন্দ্র মোদীর অশ্বমেধের ঘোড়াকে থামাতে বিহারে হাত মিলিয়েছিলেন দুই রাজনৈতিক বৈরী। কংগ্রেসের সঙ্গে নীতীশ-লালু গঠন করেছিলেন মহাজোট। সেই পথেই সম্ভবত এবার উত্তরপ্রদেশের দুই 'জাতশত্রু'। 

গোরক্ষপুর ও ফুলপুর লোকসভা কেন্দ্রে উপনির্বাচন হতে চলেছে। ওই উপনির্বাচনেই বিজেপিকে ঠেকাতে সম্ভবত হাত মেলাতে চলেছে অখিলেশের সমাজবাদী পার্টি ও মায়াবতীর বহুজন সমাজ পার্টি। সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে, বৃহস্পতিবার বহেনজির বাড়িতে বৈঠকে বসেন দুই সপা ও বসপা নেতৃত্ব। সেখানেই জোটে লড়ার সিদ্ধান্ত হয়েছে। সূত্রের খবর, দুটি লোকসভা কেন্দ্রেই সপা প্রার্থীদের সমর্থন দেবেন মায়াবতী।

১১ মার্চ গোরক্ষপুর ও ফুলপুর কেন্দ্রে ভোটগ্রহণ। ফলপ্রকাশ ১৪ মার্চ। বলে রাখা ভাল, গোরক্ষপুরের সাংসদ ছিলেন বর্তমান রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। 

নরেন্দ্র মোদীর বিজয় রথ থামাতে হিমশিম খাচ্ছে বিরোধীরা। রাজনৈতিক মতাদর্শগত ফারাক সরিয়ে রেখেই একজোট হওয়ার চেষ্টা করছেন বিভিন্ন দলের নেতানেত্রীরা। এবার উপনির্বাচনেও সেটাই দেখা গেল। রাজনৈতিক মহলের মতে, উত্তরপ্রদেশে সপা ও বসপার 'মধুর' সম্পর্ক কারও অজানা নয়। ঠ্যালায় পড়ে এখন এক ঘাটেই জল খাচ্ছে সপা-বসপা। 

আরও পড়ুন- ইতিহাসে ভারতীয় রেল, ডিজেল বনে গেল 'লোকো ইলেকট্রিকে'

.