রোড শো-পাল্টা রোড শো, রণভূমি এলাহাবাদ যেন কুম্ভের মেলা

ভোটপ্রচারে জনসমাগম ঘিরে যেন কুম্ভমেলার চেহারা এলাহাবাদে। একদিকে অমিত শাহের রোড শো। অন্যদিকে রোড শোয়ে অখিলেশ আর রাহুল। দুটো প্রচার কর্মসূচি ঘিরেই জনসমাগম আর লোকের উত্‍সাহ ছিল চোখে প়ডার মত। 

Updated By: Feb 21, 2017, 11:20 PM IST
রোড শো-পাল্টা রোড শো, রণভূমি এলাহাবাদ যেন কুম্ভের মেলা

ব্যুরো: ভোটপ্রচারে জনসমাগম ঘিরে যেন কুম্ভমেলার চেহারা এলাহাবাদে। একদিকে অমিত শাহের রোড শো। অন্যদিকে রোড শোয়ে অখিলেশ আর রাহুল। দুটো প্রচার কর্মসূচি ঘিরেই জনসমাগম আর লোকের উত্‍সাহ ছিল চোখে প়ডার মত। 

কুম্ভমেলার শহর। জনজোয়ার এখানে নতুন নয়। দেশের রাজনীতিতেও জওহরলাল নেহরু, ইন্দিরা গান্ধীর শহরের আলাদা গুরুত্ব। উত্তরপ্রদেশে চতুর্থ দফা ভোটের আগে নজরের কেন্দ্রে সেই এলাহাবাদ।

২৩ তারিখ রাজ্যে চতুর্থ দফার ভোট। মঙ্গলবার প্রচার শেষ। শেষবেলায় প্রচারযুদ্ধ জমজমাট। সকাল থেকেই প্রচারে  ঝড় তুলেছে নরেন্দ্র মোদীর বহু যুদ্ধের সেনাপতি অমিত শাহ। বার বার বিঁধেছেন কংগ্রেস-সপা জোটকে।

বেলা বাড়তেই অন্য ছবি এলাহাবাদ। জোড়া রোড-শোতে স্তব্ধ এলাহাবাদ। রাস্তার দুধারে জনতার ভিড়। আশপাশের বাড়িতেও উত্‍সুক মানুষজন। জনস্রোতের মাঝ দিয়েই ধীরগতিতে এগিয়েছে বিজেপি সভাপতির রোড শো। সঙ্গে রাজ্য বিজেপি সভাপতি এবং এলাহাবাদের বিজেপি প্রার্থীরা। বাদ নেই জোটের দুই তরুণ তুর্কিও। মার্সিডিজ বাসে সওয়াল রাহুল-অখিলেশকে ঘিরেই উন্মাদনা কম ছিল না। শহর ঘুরে রোডশো পৌছয় এলাহাবাদ বিশ্ববিদ্যালয়ে। তবে শেষবেলায় ছন্দপতন। রোডশো শেষে অখিলেশ-রাহুলের যৌথ সভা ছিল। আচমকা হুড়মুড়িয়ে ভেঙে পড়ে সভামঞ্চ।  তবে অখিলেশ-রাহুল তখনও সেখানে পৌছননি। ২৩শে ফেব্রুয়ারি মোট তিপান্নটি আসনে বিধানসভা নির্বাচন। তালিকায় রয়েছে সোনিয়া গান্ধী লোকসভা নির্বাচনী কেন্দ্র রায়বেরিলিও