Diwali: দীপাবলির আগেই এলাহি আয়োজন, বুধবার সরয়ূর তীরে জ্বলে উঠবে ৯ লাখ প্রদীপ

দীপাবলী উপলক্ষ্যে কয়েক বছর ধরেই এই ধরনের জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করে আসছে উত্তর প্রদেশ সরকার

Updated By: Nov 2, 2021, 07:58 PM IST
Diwali: দীপাবলির আগেই এলাহি আয়োজন, বুধবার সরয়ূর তীরে জ্বলে উঠবে ৯ লাখ প্রদীপ

নিজস্ব প্রতিবেদন: রেকর্ড গড়তে চলেছে যোগী আদিত্যনাথ সরকার। বৃহস্পতিবার দেওয়ালির আগেই অযোধ্যায় সরয়ূ নদীর তীরে জ্বলে উঠবে লাখ লাখ প্রদীপ। এবার মোট ৯ লাখ প্রদীপ জ্বালিয়ে বিশ্ব রেকর্ড করার পরিকল্পনা করেছে উত্তর প্রদেশ সরকার। গত বছর জ্বালানো হয়েছিল ৬ লাখ প্রদীপ বা 'দিয়া'।

আরও পড়ুন-রাজ্যে প্রধান বিরোধী BJP-ই তো? চারে তিন কেন্দ্রে জব্দ জামানত, ময়নাতদন্ত Zee ২৪ ঘণ্টার    

অযোধ্যার জেলা শাসক এনিয়ে সংবাদমাধ্যমে জানিয়েছেন, 'রাম কি পয়ডি ঘাটে' ৯ লাখ প্রদীপ জ্বালানোর পাশাপাশি শহরজুড়ে ছোট ছোট এরকম অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অযোধ্যার মঙ্গল কামনায় এরকম অনুষ্টানের আয়োজন করা হয়েছে।'

দীপাবলী উপলক্ষ্যে কয়েক বছর ধরেই এই ধরনের জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করে আসছে উত্তর প্রদেশ সরকার। এবারে গত কয়েক দিন ধরেই লেসার শো-র মাধ্যমে সরয়ূ নদীর ঘাটে অযোধ্যার ইতিহাস তুলে ধরা হচ্ছে। বুধবার রাম মন্দির ও অযোধ্যার ইতিহাস তুলে ধরে একটি ট্য়াবলো বের করা হবে।

আরও পড়ুন-Gariahat Murder: কীসের জন্য কীভাবে খুন সুবীর চাকিকে? পুঙ্খানুপুঙ্খ স্বীকার ভিকির

উল্লখ্যে, সুপ্রিম কোর্টের রায়ের পর পর গত ৫ অগাস্ট রাম মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন করেছেন খোদ প্রধানমন্ত্রী। তার পর থেকে দীপাবলীতে তুলে ধরা হচ্ছে রাম মন্দির নির্মাণের ইতিহাসও।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.