বালিশ চাই, দুর্ঘটনায় কাটা পা রোগীর মাথার নীচে রাখলেন চিকিৎসক

মেডিক্যাল কলেজের প্রিন্সিপ্যাল চিকিৎসকের উপর থেকে ওই অভি‌যোগ ঝেড়ে ফেলার চেষ্টা করেছেন। সংবাদ মাধ্যমে তিনি জানিয়েছেন, ‘চিকিৎসকরা ওই রোগীর মাথা কোনও কিছুর উপরে রাখার জন্য বালিশের মতো কিছু একটা চাইছিলেন। এমন সময়ে হাসপাতালের কর্মীরা ওই কাটা পা রোগীর বালিশ হিসেবে ব্যবহার করে

Updated By: Mar 10, 2018, 11:12 PM IST
বালিশ চাই, দুর্ঘটনায় কাটা পা রোগীর মাথার নীচে রাখলেন চিকিৎসক

নিজস্ব প্রতিবেদন: শুনলে আশ্চ‌র্য হয়ে ‌যাবেন শুধু নয় আঁতকেও উঠবেন। ভয়ঙ্কর অভি‌যোগ উঠল উত্তরপ্রদেশের ঝাঁসির এক সরকারি হাসপাতালের চিকিৎসকের বিরুদ্ধে।

বাস দুর্ঘটনায় বাদ ‌যাওয়া পা বালিশ হিসেবে ব্যবহার করা হল ঝঁসির লক্ষ্মীবাই মেডিক্যাল কলেজ হাসপাতালে। এমনই অভি‌যোগ করেছেন রোগীর আত্মীয়রা। এই ঘটনার তদন্তের আদেশ দিতে বাধ্য হয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতালের ক্যাজুয়েলটি বিভাগে ওই রোগী শুয়ে রয়েছেন একটি স্ট্রেচারে। আর তার কাটা পা তার মাথার বালিশ হিসেবে ব্যবহার করা হচ্ছে। স্থানীয় একটি টিভি চ্যানেলে ওই ছবি ছড়িয়ে পড়তেই রাজজুড়ে তীব্র শোরগোল শুরু হয়ে ‌যায়।

হতভাগ্য রোগীটি একটি স্কুলবাসের খালাসি। স্কুলে আসার সময়ে বাসটি একটি ট্র্যাক্টরের সঙ্গে সঙ্গে সংঘর্ষ এড়াতে গিয়ে উল্টে ‌যায়। তাতেই মারাত্মক জখম হন ওই খালাসি। তাঁকে ঝাঁসির ওই হাসপাতালে আনা হলে তার পা বাদ দেন চিকিৎসকরা।

আরও পড়ুন-মানিকের আবাসে মিলেছিল মহিলার কঙ্কাল, ট্যাঙ্ক সাফাইয়ের পরামর্শ দেওধরের 

মেডিক্যাল কলেজের প্রিন্সিপ্যাল চিকিৎসকের উপর থেকে ওই অভি‌যোগ ঝেড়ে ফেলার চেষ্টা করেছেন। সংবাদ মাধ্যমে তিনি জানিয়েছেন, ‘চিকিৎসকরা ওই রোগীর মাথা কোনও কিছুর উপরে রাখার জন্য বালিশের মতো কিছু একটা চাইছিলেন। এমন সময়ে হাসপাতালের কর্মীরা ওই কাটা পা রোগীর বালিশ হিসেবে ব্যবহার করে। এনিয়ে ওই কর্মীর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।‘

.