টাটা মোটর্সে ছাঁটাই দেড় হাজার ম্যানেজার

প্রায় দেড় হাজার ম্যানেজার পদস্থ কর্মীকে ছাঁটাই করল টাটা মোটর্স। এই ছাঁচাই প্রক্রিয়াকে 'অর্গানাইজেশনাল রিস্ট্রাকচার' হিসাবে বর্ণনা করা হয়েছে সংস্থার তরফে। এই ছাঁটাইয়ের মধ্যে দিয়ে টাটা মোটর্স সেই সব তথ্য প্রযুক্তি সংস্থার সঙ্গে একই সারিতে চলে এল যেখানে আনুমানিক ৫০ হাজার কর্মী ছাঁটাই হবে বলে খবর 'হিন্দুস্তান টাইমসে'র প্রতিবেদন অনুসারে।

Updated By: May 24, 2017, 07:12 PM IST
টাটা মোটর্সে ছাঁটাই দেড় হাজার ম্যানেজার

ওয়েব ডেস্ক: প্রায় দেড় হাজার ম্যানেজার পদস্থ কর্মীকে ছাঁটাই করল টাটা মোটর্স। এই ছাঁচাই প্রক্রিয়াকে 'অর্গানাইজেশনাল রিস্ট্রাকচার' হিসাবে বর্ণনা করা হয়েছে সংস্থার তরফে। এই ছাঁটাইয়ের মধ্যে দিয়ে টাটা মোটর্স সেই সব তথ্য প্রযুক্তি সংস্থার সঙ্গে একই সারিতে চলে এল যেখানে আনুমানিক ৫০ হাজার কর্মী ছাঁটাই হবে বলে খবর 'হিন্দুস্তান টাইমসে'র প্রতিবেদন অনুসারে।

উল্লেখ্য, এর আগে ১০ হাজার মার্কিনিকে নিয়োগের সিদ্ধান্ত নিয়েছিল ভারতের অন্যতম বৃহত্‍ তথ্যপ্রযুক্তি সংস্থা ইনফোসিস। এছাড়াও ট্রাম্পের দেশে চারটি টেকনোলজি সেন্টার তৈরির পরিকল্পনার কথাও জানিয়েছে সংস্থাটি। কর্মী নিয়োগের প্রক্রিয়াটি চলবে আগামী দুই বছর ধরে এবং বর্তমান বছরের অগস্টে প্রথম টেকনোলজি সেন্টারটি গঠিত হবে খোদ মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের রাজ্য তথা ইন্ডিয়ানায়, এমনটাই জানিয়েছিল ইনফোসিস। ভারতের দ্বিতীয় বৃহত্তম 'আউটসোর্সার' ইনফোসিসের এই ঘোষণাকে এইচ-ওয়ানবি ভিসানীতি সংক্রান্ত ডোনাল্ড ট্রাম্পের 'কঠোর অবস্থানে'র প্রতিক্রিয়া হিসাবেই দেখছে তথ্য প্রযুক্তি দুনিয়া। (আরও পড়ুন-শিনা বোরা হত্যাকাণ্ডে কি নয়া মোড়?)

.