পুলওয়ামা হামলায় ভারতের পাশে দাঁড়িয়ে পাকিস্তানকে চরম হুঁশিয়ারি দিল মার্কিন যুক্তরাষ্ট্র

পুলওয়ামা জঙ্গিহামলার নিন্দা করে সরাসরি পাকিস্তানকে কাঠগড়ায় তুলল মার্কিন যুক্তরাষ্ট্র। বৃহস্পতিবার মার্কিন প্রেস সেক্রেটারির তরফে জারি এক বিবৃতিতে পাকিস্তানের নাম করে তাদের চরম ভর্ত্সনা করা হয়েছে। একই সঙ্গে সমবেদনা জানানো হয়েছে নিহত জওয়ানদের পরিজনদের। 

Updated By: Feb 15, 2019, 01:21 PM IST
পুলওয়ামা হামলায় ভারতের পাশে দাঁড়িয়ে পাকিস্তানকে চরম হুঁশিয়ারি দিল মার্কিন যুক্তরাষ্ট্র

নিজস্ব প্রতিবেদন: পুলওয়ামা জঙ্গিহামলার নিন্দা করে সরাসরি পাকিস্তানকে কাঠগড়ায় তুলল মার্কিন যুক্তরাষ্ট্র। বৃহস্পতিবার মার্কিন প্রেস সেক্রেটারির তরফে জারি এক বিবৃতিতে পাকিস্তানের নাম করে তাদের চরম ভর্ত্সনা করা হয়েছে। একই সঙ্গে সমবেদনা জানানো হয়েছে নিহত জওয়ানদের পরিজনদের। 

বিবৃতিতে লেখা হয়েছে, পাক-মদপুষ্ট জঙ্গিগোষ্ঠী ভারতীয় আধা সামরিক বাহিনীর ওপর যে জঘন্য হামলা চালিয়েছে তার তীব্র নিন্দা করছে মার্কিন যুক্তরাষ্ট্র। নিহতদের পরিবার, ভারত সরকার ও ভারতবাসীদের সমবেদনা জানায় মার্কিন যুক্তরাষ্ট্র। পাকিস্তানকে অবিলম্বে তাদের মাটিতে সক্রিয় সমস্ত জঙ্গিকে মদত দেওয়া বন্ধ করতে হবে। এদের লক্ষ্য এই এলাকায় অরাজকতা, হিংসা ও সন্ত্রাস ছড়ানো। এই হামলার পর আরও একজোট হয়ে সন্ত্রাসবাদবিরোধী লড়াই চালাবে মার্কিন যুক্তরাষ্ট্র ও ভারত। 

পুলওয়ামায় জঙ্গি হানার ‘প্রতিশোধ’ নিতে সেনাকে পূর্ণ স্বাধীনতার ঘোষণা মোদীর

বলে রাখি, বৃহস্পতিবার কাশ্মীরে ইতিহাসের ভয়াবহতম জঙ্গিহানায় শহিদ হয়েছেন ৪৪ জন সিআইপিএফ জওয়ান। এদের মধ্যে ২ জন পশ্চিমবঙ্গের বাসিন্দা। শ্রীনগর থেকে ২০ কিলোমিটার দূরে পুলওয়ামার অবন্তীপোরায় সিআরপিএফের কনভয়ে ঢুকে পড়ে একটি বিস্ফোরক বোঝাই গাড়ি। বিস্ফোরণে ছিন্নভিন্ন হয়ে যায় সিআরপিএফ-এর একটি বাস। ঘটনায় দেশ জুড়ে নিন্দার ঝড় উঠেছে। ঘটনার নিন্দা করে ভারতের পাশে দাঁড়িয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র-সহ বিশ্বের একাধিক শক্তিধর রাষ্ট্র। 

.