Lakhimpur Kheri violence: খিরির ঘটনায় কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অজয় মিশ্র ও তাঁর ছেলের বিরুদ্ধে FIR দায়ের

লখিমপুর খিরিতে হিংসার ঘটনায় কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অজয় ​​মিশ্র এবং তাঁর ছেলে আশিসের বিরুদ্ধে এফআইআর দায়ের। 

Updated By: Oct 4, 2021, 08:28 AM IST
Lakhimpur Kheri violence: খিরির ঘটনায় কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অজয় মিশ্র ও তাঁর ছেলের বিরুদ্ধে FIR দায়ের
কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অজয় মিশ্র (বাঁদিকে)

নিজস্ব প্রতিবেদন: লখিমপুর খিরিতে হিংসার ঘটনায় কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অজয় ​​মিশ্র এবং তাঁর ছেলে আশিসের বিরুদ্ধে এফআইআর দায়ের করল উত্তরপ্রদেশ পুলিস। রবিবার কেন্দ্রীয় মন্ত্রীর কনভয়ে চাপা পড়ে ২ কৃষকের মৃত্যু ও ২ কৃষককে গুলি করে মারার অভিযোগে তোলপাড় হয় উত্তর প্রদেশের লখিমপুর খিরি। ওই ঘটনার পর সংঘর্ষে এখনও পর্যন্ত ৪ কৃষক ও আরও ৪ জনের মৃত্যু খবর পাওয়া গিয়েছে। 

বিকেইউ -র রাকেশ টিকাইত এবং যৌথ কিষাণ মোর্চা-সহ বেশ কয়েকজন কৃষক নেতা দাবি করেছিলেন, রবিবার হিংসায় জড়িত থাকার ঘটনায় অজয় মিশ্র এবং তাঁর ছেলের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হোক। কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অজয় ​​মিশ্রের সোশাল মিডিয়ায় প্রকাশিত তাঁর ভিডিওর বেশ কিছু মন্তব্য শোনার পর টিকাইত মন্ত্রীর গ্রেফতারের দাবি জানান এবং বলেন, গত ১০ দিন ধরে এই অঞ্চলের পরিবেশ বিঘ্নিত হচ্ছে।

যদিও, কেন্দ্রীয় মন্ত্রী অভিযোগ অস্বীকার করে বলেছেন যে ঘটনার সময় তাঁর ছেলে ঘটনাস্থলে উপস্থিত ছিল না। তিনি বলেন, তার দাবির স্বপক্ষে ভিডিও প্রমাণ আছে।

আরও পড়ুন, Lakhimpur Kheri violence: পুলিসের হাতে আটক প্রিয়াঙ্কা গান্ধী, রণক্ষেত্র লখিমপুর, বন্ধ ইন্টারনেট

প্রসঙ্গত, লখিমপুর খিরিতে সংঘর্ষের মধ্যে রবিবার অন্তত আট জন নিহত হওয়াক প্রতিবাদে সোমবার শত শত কৃষক জেলা কালেক্টরেট এবং সারা দেশে প্রতিটি জেলায় বিক্ষোভ করবে। এই ঘটনার পরিপ্রেক্ষিতে ভারতীয় কিষান ইউনিয়নের (বিকেইউ) জাতীয় সভাপতি নরেশ টিকাইত গভীর রাতে মুজফ্ফরনগরের সিসৌলি গ্রামে একটি পঞ্চায়েত আহ্বান করেন, যেখানে সিদ্ধান্ত নেওয়া হয় যে সোমবার জেলা কালেক্টরেটে একটি বিক্ষোভ করবে কৃষকরা।

যদিও ঘটনার পর থেকে ক্রমশ উত্তপ্ত হচ্ছে উত্তরপ্রদেশ।  কৃষক নেতা থেকে শুরু করে রাজনৈতিক নেতারা সবাই লখিমপুর খিরিতে পৌঁছানোর চেষ্টা করছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.