Income Tax: আয়কর দফতর থেকে এল ৩.৪৭ কোটি টাকার নোটিস, মাথায় হাত রিক্সা চালকের

পুলিসের তরফে জানানো হয়েছে, এখনও এনিয়ে কোনও মামলা হয়নি। তবে বিষয়টি নিয়ে তদন্ত শুরু হয়েছে

Updated By: Oct 25, 2021, 08:25 PM IST
Income Tax: আয়কর দফতর থেকে এল ৩.৪৭ কোটি টাকার নোটিস, মাথায় হাত রিক্সা চালকের
ছবি-প্রতীকী

নিজস্ব প্রতিবেদন: আয়কর দফতরের নোটিস পেয়ে আকাশ ভেঙে পড়ল মথুরার রিক্সা চালকের মাথায়। তাঁর বাড়িতে পাঠানো হয়েছে ৩,৪৭,৫৪,৮৯৬ টাকার নোটিস। দিশেহারা ওই রিক্সা চালক এখন পুলিসের দ্বারস্থ।

হইচই পড়ে গিয়েছে মথুরার অমর কলোনির বাসিন্দার প্রতাপ সিংয়ের পাড়ায়। ওই বিপুল টাকার নোটিস পেয়ে এখন কী করবেন তা ভেবে পাচ্ছেন না প্রতাপ। এনিয়ে হাইওয়ে থানায় একটি অভিযোগও দায়ের করেছেন। তাঁর দাবি কোনও জালিয়াতির শিকার তিনি।

আরও পড়ুন-RG Kar:  'আন্দোলন প্রত্যাহার করুন', বিচারপতিদের অনুরোধেও সাড়া দিলেন না জুনিয়র ডাক্তাররা

পুলিসের তরফে জানানো হয়েছে, এখনও এনিয়ে কোনও মামলা হয়নি। তবে বিষয়টি নিয়ে তদন্ত শুরু হয়েছে। তবে সোস্যাল মিডিয়ায় গোটা ঘটনার বর্ণনা করে প্রতাপ একটি ভিডিয়ো আপলোড করায় এনিয়ে হইচই পড়ে গিয়েছে। 

কীভাবে এমন ঘটনা? প্রতাপের দাবি, গত মার্চ মাসে প্যান কার্ডের জন্য আবেদন করেন প্রতাপ। কারণ ব্যাঙ্ক প্যান কার্ড চাইছিল। সেইমতো মথুরার বাকালপুরের একটি জন সুবিধা কেন্দ্র থেকে তিনি প্যান কার্ডের আবেদন করেন। তারপরই তাঁর হাতে আসে একটি প্যান কার্ড। প্রতাপের দাবি প্যান কার্ডটি যে কোনও আসল প্যান কার্ডের ফোটো কপি তা তিনি বুঝতে পারেননি। কিন্তু তার পর বহু জায়গা দৌড়াদৌড়ি করেও আসল প্যান কার্ড তিনি হাতে পাননি।

আরও পড়ুন- ম্যালেরিয়ায় আক্রান্ত রাজ্যপাল Jagdeep Dhankhar, ভর্তি দিল্লির এইমসে 

এবার অক্টোবর মাসে প্রতাপের কাছে ফোন আসে আয়কর বিভাগ থেকে। একটি নোটিসও দেওয়া হয়। সেখানে বলা হয় ট্যাক্স বাবদ তাঁকে দিতে হবে ৩,৪৭,৫৪,৮৯৬ টাকা। প্রতাপের দাবি, আয়কর অফিসার তাঁকে জানিয়েছেন তাঁর প্যান কার্ড ব্যবহার করে কেউ তাঁর নামে জিএসটি নম্বর তৈরি করেছে। সেই নম্বর অনুযায়ী ২০১৮-১৯ সালে ওই নম্বরের টার্নওভার ৪৩,৪৪,৩৬,২০১ টাকা। তাতেই ওই বিপুল টাকা দাবি করেছে আয়কর দফতর।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.