Vegetarian Crocodile : শুদ্ধ-শাকাহারী কুমির বাবিয়া প্রয়াত, কেরালায় শ্রদ্ধা জানাতে ভক্তদের ভিড়!

Vegetarian Crocodile: অনন্ত পদ্মনাভ স্বামী মন্দিরের জলাশয়ে বসবাসকারী অহিংস শান্ত কুমিরটি রবিবার মারা গিয়েছে।

Updated By: Oct 10, 2022, 08:03 PM IST
Vegetarian Crocodile : শুদ্ধ-শাকাহারী কুমির বাবিয়া প্রয়াত, কেরালায় শ্রদ্ধা জানাতে ভক্তদের ভিড়!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নাম তার 'বাবিয়া'। না কোনও বাচ্চার নাম এটা নয়। সব চেয়ে বড় কথা, কোনও মানুষের নামই নয় এটা। এটা একটি কুমিরের নাম। এ কুমিরটি সদ্য মারা গিয়েছে। এবং তাকে শ্রদ্ধাও জানানো হচ্ছে। কেন হঠাৎ করে একটি কুমিরকে শ্রদ্ধা জানানো হচ্ছে? কারণ, কুমিরটি যেমন-তেমন কুমির নয়। সে শুদ্ধ শাকাহারী। নকল অশ্রুপাতকে কুমিরের কান্না বলে! কিন্তু এ কুমিরটি নকল সাধু নয়, মাংস সে আদপেই ছোঁয়নি। তার মৃতদেহটি রাখা হয়েছে, যাতে সাধারণ মানুষ তাকে শ্রদ্ধা জানাতে পারে। মন্দিরের কম্পাউন্ডেই কুমিরটিকে সমাহিত করা হবে। বাবিয়ার শোকে মন্দিরের দরজাও বন্ধ রাখা হয়েছিল। 

আরও পড়ুন: Mulayam Singh Yadav passes away: অখিলেশকে ফোন, 'নেতাজি'র প্রয়াণে ৩ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা যোগীর

মন্দির কর্তৃপক্ষের তরফে বাবিয়াকে নিরামিষ খাবারই দেওয়া হত। আর সেটাই সে খেত। সংশ্লিষ্ট পুরোহিত ওই জলাশয়ে গিয়ে তার নাম ধরে ডাকলেই সে দ্রুত জল থেকে উঠে আসত। মন্দিরের তরফে দুবেলা তার জন্য প্রসাদ বাঁধা ছিল। বছর সত্তর বয়স বাবিয়ার। এই দীর্ঘ সময়ে একদিনের জন্যও এটি কোনও মানুষ বা কোনও প্রাণীকে আক্রমণ করেনি। হিংসা-ভোলা সদাশান্ত এক কুমির, যার সঙ্গে তার নিজের প্রজাতিরই অন্য সদস্যদের কোনও মিল নেই! 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.