অমর সিংয়ের জামিনের রায় স্থগিত

অমর সিংয়ের জামিন আবেদন সংক্রান্ত রায় ঘোযণা স্থগিত রাখল দিল্লি হাইকোর্ট। ২০০৮ সালে লোকসভার আস্থাভোট পর্বে ঘুষকাণ্ডের দায়ে অভিযুক্ত সমাজবাদী পার্টির বহিষ্কৃত রাজ্যসভা সাংসদ নিজের শারীরিক অসুস্থতার কথা উল্লেখ করে জামিনের আবেদন পেশ করেছিলেন।

Updated By: Oct 18, 2011, 12:30 PM IST

অমর সিংয়ের জামিন আবেদন সংক্রান্ত রায় ঘোযণা স্থগিত রাখল দিল্লি হাইকোর্ট। ২০০৮ সালে লোকসভার আস্থাভোট পর্বে ঘুষকাণ্ডের দায়ে অভিযুক্ত সমাজবাদী পার্টির বহিষ্কৃত রাজ্যসভা সাংসদ নিজের শারীরিক অসুস্থতার কথা উল্লেখ করে জামিনের আবেদন পেশ করেছিলেন। অমরের আইনজীবীর বক্তব্য শোনার পর ১৯ অক্টোবর বিকেল ২ টো ১৫ মিনিটে পরবর্তী শুনানির কথা ঘোষণা করেন বিচারপতি সুরেশ কাইত। এর আগে তিস হাজারি আদালত অমর সিংয়ের জামিনের আর্জি খারিজ করেছে।
দিল্লি পুলিসের চার্জশিটে ২০০২ সালের ২২ জুলাই আস্থাভোট ঘুষকাণ্ডের অন্যতম অভিযুক্ত হিসেবে চিহ্নিত করা হয়েছে অমরকে। অভিযোগ, তত্‍কালীন তিন বিজেপি সাংসদ অশোক আর্গল, ফগ্গন সিং কুলাস্তে এবং মহাবীর ভাগোরাকে মনমোহন সরকারের পক্ষে ভোট দেওয়ার জন্য নিজের সহযোগী সঞ্জীব সাক্সেনার মাধ্যমে টাকা দিয়েছিলেন তিনি। আস্থাভোট বিতর্ক চলাকালীন লোকসভায় টাকার বান্ডিল নিয়ে বিক্ষোভও দেখিয়েছিলেন তিন বিজেপি সাংসদ। গত ৬ সেপ্টেম্বর অমর সিংকে গ্রেফতার করা হয়েছিল। কিন্তু কিডনির সমস্যার কারণে তাঁর অন্তর্বর্তীকালীন জামিনের আবেদন মঞ্জুর করে আদালত। ইতিমধ্যেই দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস-এর দেওয়া চিকিত্‍সা সংক্রান্ত নথিপত্র হাইকোর্টে পেশ করেছেন অমর সিং।

.