Viral Video : আহত বাঘকে রাখী পরালেন মহিলা! ভাইরাল ছবি দেখে থ' নেটদুনিয়া

একটি আহত চিতাবাঘকে এক রাজস্থানি মহিলা রাখি বাঁধছেন

Updated By: Aug 13, 2022, 05:59 PM IST
Viral Video : আহত বাঘকে রাখী পরালেন মহিলা! ভাইরাল ছবি দেখে থ' নেটদুনিয়া

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দেশব্যাপী ঘরে ঘরে পালিত হল রাখীবন্ধন উৎসব (Rakhsa Bandhan)। ভাই-বোনের খুনসুটির দীর্ঘ আয়ু ও অটুট বন্ধনের কামনা সোশাল মিডিয়া জুড়ে। তবে এরই মধ্যে মন জিতে নিয়েছে একেবারে অন্যরকম একটি ছবি। ছবিটি ভাইরাল হয় সুশান্ত নন্দা ট্যুইটার ইউজারের একাউন্ট থেকে। সুশান্ত নন্দা একজন ইন্ডিয়ান ফরেস্ট অফিসার (IFS)। তিনি প্রায়শই বন্য প্রাণী সম্পর্কিত ছবি বা ভিডিয়ো তাঁর সোশ্যাল মিডিয়ায় (social media) পোস্ট করতে থাকেন। শুক্রবারে ভাইরাল হওয়া ছবিটিতে দেখা যাচ্ছে, একটি আহত চিতাবাঘকে এক রাজস্থানি মহিলা রাখি বাঁধছেন। স্থানীয় বনবিভাগের কাছে আহত  চিতাবাঘটিকে হস্তান্তরের আগের এই ছবি, ইন্টারনেটে সকলের মন জিতে নিয়েছে।

আরও পড়ুন: Cooking in 30 mins: মাত্র আধ ঘন্টায় রান্না না জেনেও বানিয়ে ফেলুন সুস্বাদু চিকেন রাইস

ছবিটি ট্যুইটারে শেয়ার করে সুশান্ত নন্দা ক্যাপশনে লিখেছেন, 'যুগ যুগ ধরে নিঃশর্ত ভালোবাসার সঙ্গে মানুষ ও বন্য প্রাণীরা মিলেমিশে বসবাস করে। রাজস্থানে, একজন মহিলা অসুস্থ চিতাবাঘকে বন বিভাগের কাছে হস্তান্তরের পূর্বে রাখি (প্রেম ও ভাতৃত্বের প্রতীক) বেঁধে বনের প্রতি আমাদের অটুট ভালোবাসার প্রকাশ করেছেন।' ছবিটিতে গোলাপী শাড়ি পরা ও ঘোমটা দিয়ে মাথা ঢাকা এই মহিলার অভিনব অঙ্গভঙ্গি ও বনের প্রতি নিরন্তন ভালোবাসা দেখে বহু নেটিজেন তাঁকে সাধুবাদ জানিয়েছেন। মন্তব্যের জোয়ারে কিছু নেটিজেন মন্তব্য করেছেন,'এরকমই হওয়া উচিত।আমাদের বন ও বন্য জীবনের সাথে সহাবস্থান করা প্রয়োজন।ঈশ্বর এই জগৎ সব ধরণের প্রাণীর জন্য সৃষ্টি করেছেন, শুধুমাত্র মানুষের জন্য না।' আরও এক নেটিজেন মন্তব্য করেছেন,'রাখি বাঁধা প্রতীকী...ভালোবাসা এবং স্নেহ অনেক সুন্দর...আমাদের বনের যত্ন নেওয়া সমস্ত কর্মীদের জন্য একটি বড় সাধুবাদ।'

 

ভাইরাল এই ছবিটিতে ট্যুইটারে দেড় হাজারেরও বেশি লাইক পড়েছে ও প্রায় ২০০-এর কাছাকছি রিট্যুইট হয়েছে। ইন্ডিয়ান ফরেস্ট অফিসার সুশান্ত নন্দার ট্যুইটার একাউন্টে এরকম মন ভালো করে দেওয়া আরও অনেক বন্য প্রাণীর ছবি ও ভিডিয়ো দেখা যাবে। শুক্রবার, ১২ অগস্ট বিশ্ব হাতি দিবসে, তিনি তাঁর প্রোফাইলে একটি হাতির ভিডিও আপলোড করেছেন। ভিডিয়োতে দেখা যাচ্ছে, মা হাতি তার যমজ বাচ্চাকে রোদে ছায়া দিতে পেটের তলায় রেখে দিয়েছে। সম্প্রতি আরও এক ভিডিয়োতে দেখা যাচ্ছে, জলের স্রোতে একদল বাঘ খেলা করছে।গোট দেশে যখন রাখীবন্ধন উৎসব পালিত হচ্ছে, তখন নেটদুনিয়ায় মন কাড়ল বাঘের হাতে রাখী পরানোর এমনই এক ছবি।

 

 

 

.