Viral Video : বিয়ের পিঁড়িতে বর-কনের তীব্র হাতাহাতি, ভাইরাল ভিডিয়ো

মারপিট দেখে কিছু নেটিজেন মন্তব্য করলেন, 'তাঁদের এই বিয়ে নিয়ে দ্বিতীয়বার ভাবা উচিত'

Updated By: Aug 10, 2022, 08:11 PM IST
Viral Video : বিয়ের পিঁড়িতে বর-কনের তীব্র হাতাহাতি, ভাইরাল ভিডিয়ো

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:'কতই রঙ্গ দেখি দুনিয়ায়, ও ভাইরে '... রোজ রোজ পৃথিবীতে কত ঘটনাই না ঘটছে, আর সেগুলি দেখে 'হীরক রাজার দেশে'র এই গানটার কথাই মনে পড়ে। সম্প্রতি বিয়ে (Wedding) সম্পর্কিত বেশ কিছু ঘটনা শুনলে অবাক হতে হয়। সাধারণত বিয়েতে আমরা বর-বউকে একটু লাজুক ও আনন্দের মেজাজে দেখতে অভ্যস্ত। কিন্তু সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল (Viral) হওয়া একটি ভিডিয়ো দেখে নেটিজেনরা অবাক! শান্তিপূর্ণ বিয়ের মাঝে হঠাৎই বর-বউ শুরু করলেন তীব্র লড়াই। নিকট আত্মীয়েরা বাঁধা দেওয়ার চেষ্টা করলেও হাতাহাতি কিছুতেই থামছে না। সেই মারপিট দেখে কিছু নেটিজেন মন্তব্য করলেন, 'তাঁদের এই বিয়ে নিয়ে দ্বিতীয়বার ভাবা উচিত'। তবে ভিডিয়োর (Video) শেষের দিকে বরকে মজার ছলেই হাসতে দেখা যাচ্ছে। সম্পূর্ণ ভিডিওটি দেখে আরও এক নেটিজেনের মতো বলতে ইচ্ছে করে, 'পৃথিবীতে আসলে হচ্ছেটা কী?' কেন বিয়ের মঞ্চে সকলের সামনে এইভাবে হাতাহাতি করছেন তাঁরা? তাহলে কী বিয়েতে মত ছিল না তাঁদের? আচমকা নেটকাঁপানো এই ভিডিয়োর পিছনে লুকিয়ে থাকা আসল সত্যতা অবশ্য চমকপ্রদ!

আরও পড়ুন:Easy Hacks: সামান্য় নুন বদলে দিতে পারে আপনার ঘরসংসার! কীভাবে?

আসলে এরকম কিছুই না।এভাবে মারামারি করে বিয়ের রীতি। ভাবা যায়,ইনস্টাগ্রামে ৭০ হাজারের বেশি লাইক পাওয়া এই ভিডিয়োতে, বর-বউ মণ্ডপে আগুনের সামনে প্রচলিত বিয়ের পোশাক পরে হাতাহাতি করছেন - এই ঘটনা নাকি রীতি! আর সেকারণেই আশপাশে থাকা আত্মীয়রা বউকে আটকানোর চেষ্টা করলেও বিশেষ কিছু লাভ হচ্ছে না। একজন নেটিজেন আবার মজা করে মন্তব্য করেছেন, 'তাঁদের অন্ততপক্ষে হোটেলে যাওয়া পর্যন্ত অপেক্ষা করা উচিত ছিল'। এই রীতিটি তাঁদের কাছে বিয়ের সময় বিভিন্ন মজার খেলার মধ্যে অন্যতম। তবে পৃথিবীতে এটি একমাত্র অদ্ভুত রীতি না। বিশ্বজুড়ে এরকম বহু অদ্ভুত রীতি রয়েছে যা আপনাকে আরও বেশি অবাক করবে। সম্প্রতি আরও এক বিয়ের রীতি সামনে এল যেখানে মৃত মানুষের বিয়ে দেওয়া হয়। 

গতমাসেই কর্নাটকের দক্ষিণ কন্নড়ে বিয়ে হয় শোভা ও চন্দপ্পার, অথচ তাঁরা মারা গিয়েছেন ৩০ বছর আগে। স্থানীয়ভাষায় এই রীতিকে 'প্রেতা কল্যাণম' বা 'মৃতদের বিয়ে' বলা হয়। কর্ণাটক এবং কেরালার কিছু অংশে এই রীতিটি প্রচলিত রয়েছে। জন্মের সময় যাঁদের মৃত্যু হয় তাঁদের একটি নির্দিষ্ট সময় পর বিয়ে দিয়ে দেওয়া হয়।দক্ষিণ ভারতের সম্প্রদায়গুলি এই রীতির মাধ্যমে সেই আত্মাদের সম্মান জানায়। সাধারণ বিয়ের মতোই আচার-অনুষ্ঠান সব এক থাকে, কেবল স্বামী- স্ত্রীর বদলে তাঁদের মূর্তি থাকে। তাহলে একবার ভেবে দেখুন, এরকম কোনও বিয়ের নিমন্ত্রণ পেলে মন্দ হবে না কিন্তু!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.