ব্যাপম কেলেঙ্কারি: ২৪ ঘণ্টাও কাটেনি, সাংবাদিকের পর এবার রহস্য মৃত্যু মেডিক্যাল কলেজের ডিনের

ব্যাপম কেলেঙ্কারিতে আরও এক রহস্যমৃত্যু। সাংবাদিকের মৃত্যুর একদিন কাটতে না কাটতেই এবার দেহ উদ্ধার হল এক মেডিক্যাল কলেজের ডিনের। রবিবার দিল্লির এক হোটেল থেকে অরুণ শর্মার দেহ উদ্ধার হয়। ব্যাপম-তদন্তে গঠিত বিশেষ টাস্ক ফোর্সকে সাহায্য করছিলেন তিনি। পর পর রহস্য-মৃত্যুর জেরে কংগ্রেস সিবিআই তদন্তের দাবি তুললেও তা উড়িয়ে দিয়েছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান।

Updated By: Jul 5, 2015, 04:58 PM IST
ব্যাপম কেলেঙ্কারি: ২৪ ঘণ্টাও কাটেনি, সাংবাদিকের পর এবার রহস্য মৃত্যু মেডিক্যাল কলেজের ডিনের

ব্যুরো: ব্যাপম কেলেঙ্কারিতে আরও এক রহস্যমৃত্যু। সাংবাদিকের মৃত্যুর একদিন কাটতে না কাটতেই এবার দেহ উদ্ধার হল এক মেডিক্যাল কলেজের ডিনের। রবিবার দিল্লির এক হোটেল থেকে অরুণ শর্মার দেহ উদ্ধার হয়। ব্যাপম-তদন্তে গঠিত বিশেষ টাস্ক ফোর্সকে সাহায্য করছিলেন তিনি। পর পর রহস্য-মৃত্যুর জেরে কংগ্রেস সিবিআই তদন্তের দাবি তুললেও তা উড়িয়ে দিয়েছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান।

পর পর রহস্য মৃত্যু। যোগসূত্র একটাই। ব্যাপম।

ক্রমশই ঘোরালো হচ্ছে ব্যাপম কেলেঙ্কারি। একের পর এক অভিযুক্ত এবং সাক্ষীর রহস্যমৃত্যুর পর এবার মৃত্যু জব্বলপুরের নেতাজি সুভাষ চন্দ্র বোস মেডিক্যাল কলেজের ডিনের। দিল্লি বিমানবন্দরের কাছেই হোটেল উপ্পলের একটি ঘর থেকে আজ সকালে উদ্ধার হয় অরুণ শর্মার দেহ। দুর্নীতির তদন্তে গঠিত বিশেষ টাস্ক ফোর্সকে সাহায্য করছিলেন তিনি। মেডিক্যালে প্রবেশিকা পরীক্ষায় ভুয়ো পরীক্ষার্থীদের সম্পর্কে স্পেশাল টাস্ক ফোর্সকে তথ্য দিয়ে সাহায্য করছিলেন তিনি। গতকালই এই দুর্নীতি নিয়ে অন্তর্তদন্তে গিয়ে অসুস্থ হয়ে মৃত্যু হয় সর্বভারতীয় এক টিভি চ্যানেলের সাংবাদিকের। ইতিমধ্যে এই কেলেঙ্কারিতে চব্বিশজন অভিযুক্ত এবং সাক্ষীর মৃত্যু হয়েছে। জড়িয়েছে প্রভাবশালী আমলা এবং রাজনীতিবিদদের নাম। ব্যাপম দুর্নীতি নিয়ে ফের সিবিআই তদন্ত দাবি করেছে কংগ্রেস। যদিও হাইকোর্টের নির্দেশে সিট গঠন করে তদন্ত ঠিক পথেই এগোচ্ছে বলে দাবি করেছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান।

ব্যাপমের মৃত্যু-মিছিলে শনিবারই যোগ হয়েছিল টেলিভিশন সাংবাদিক অক্ষয় সিংয়ের নাম। মধ্যপ্রদেশের ঝাবুয়া জেলার মেঘনগরে খবর সংগ্রহ করতে গিয়ে রহস্যজনকভাবে মারা যান অক্ষয়। 

চব্বিশঘণ্টা না পেরোতেই সেই রহস্য আরও ঘনীভূত হয়  জব্বলপুরের এক মেডিক্যাল কলেজের ডিনের মৃত্যুতে। রবিবার দিল্লি বিমানবন্দরের কাছের একটি হোটেলের ঘর থেকে উদ্ধার হয় অরুণ শর্মার দেহ। জব্বলপুরের নেতাজি সুভাষ চন্দ্র বোস মেডিক্যাল কলেজের ডিন অরুণ শর্মা ব্যাপম-তদন্তে তৈরি এসআইটিকে সাহায্য করছিলেন। 

কয়েকশো কোটি টাকার কেলেঙ্কারি। সন্দেহের তালিকায় একের পর এক হাইপ্রোফাইল নেতা-আমলা। দুর্নীতি প্রকাশ্য আসার পর থেকেই পরপর সাক্ষী ও অন্যান্যদের রহস্য মৃত্যু। সেই ব্যাপম-রহস্যই এবার আরও দানা বাঁধল অক্ষয় সিং এবং অরুণ শর্মার মৃত্যুতে।

.