Ayodhya Ram Temple: অযোধ্যায় মিশল ইসলামাবাদ, রামলালার অভিষেকে জল এল পাকিস্তান থেকে

এই বছরের এপ্রিলে, দিল্লির প্রাক্তন বিজেপি বিধায়ক বিজয় জলি ১৫৫টি দেশ থেকে আনা পবিত্র জল নিয়ে কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করির সঙ্গে দেখা করেছিলেন। বিজয় জলি দাবি করেছেন, মোট ১৫৬টি দেশের জল সংগ্রহে সব ধর্মের মানুষ সহযোগিতা করেছে। জলি জানান, কয়েকদিন আগে বিশ্ব হিন্দু পরিষদের পৃষ্ঠপোষক বোর্ডের সদস্য দীনেশ চন্দ্রের হাতে জল ভর্তি একটি বড় কলস হস্তান্তর করা হয়েছিল।

Updated By: Jan 3, 2024, 02:39 PM IST
Ayodhya Ram Temple: অযোধ্যায় মিশল ইসলামাবাদ, রামলালার অভিষেকে জল এল পাকিস্তান থেকে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অযোধ্যা মন্দিরের জন্য রামলালার মূর্তি চূড়ান্ত করা হয়েছে তবে এটি ১৭ তারিখে প্রকাশ করা হবে। একই দিনে শহর ভ্রমণের কর্মসূচিও রয়েছে। বর্তমানে সারাদেশে ২২ জানুয়ারী ২০২৪-এ প্রাণ-প্রতিষ্ঠা কর্মসূচির কথা চলছে। এই অবস্থায় একটি নতুন খবর সামনে এসেছে। জানা গিয়েছে অযোধ্যায় রাম লাল্লার পুজোর জন্য মুঘল শাসক বাবরের জন্মস্থান উজবেকিস্তান থেকেও জল আনা হয়েছে। হ্যাঁ, পাকিস্তান, চিন, দুবাই এবং অ্যান্টার্কটিকার জল দিয়েও শ্রী রামকে পবিত্র করা হবে।

আরও পড়ুন: Adani-SEBI: সিট নয় সেবি-তেই ভরসা সুপ্রিম কোর্টের, নতুন বছরে স্বস্তি আদানির

সারা বিশ্বের নদী থেকে আসছে জল

এই বছরের এপ্রিলে, দিল্লির প্রাক্তন বিজেপি বিধায়ক বিজয় জলি ১৫৫টি দেশ থেকে আনা পবিত্র জল নিয়ে কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করির সঙ্গে দেখা করেছিলেন। এরপর ছবিগুলোও সামনে এসেছে। গড়করি বলেছিলেন যে এটি ঐতিহাসিক ঘটনা। আপনি যদি কলশের দিকে ভালভাবে লক্ষ্য করেন তবে আপনি চিন, লাওস, লাটভিয়া, মায়ানমার, মঙ্গোলিয়া, সাইবেরিয়া, দক্ষিণ কোরিয়া ইত্যাদি দেশের নামের স্টিকার দেখতে পাবেন।

 

আরও পড়ুন: UP Shocker: ভয়ংকর! নিজের বিয়ের জন্য কাছের বান্ধবীকেই পুড়িয়ে মারলেন তরুণী...

সৌদি থেকে হিন্দুরা, পাকিস্তান থেকে সিন্ধিরা জল পাঠিয়েছেন

বিজয় জলি দাবি করেছেন, মোট ১৫৬টি দেশের জল সংগ্রহে সব ধর্মের মানুষ সহযোগিতা করেছে। হিন্দুরা সৌদি আরব থেকে জল পাঠিয়েছে আর মুসলিম নারীরা ইরান থেকে জল পাঠিয়েছে। তাজ মহম্মদ কাজাখস্তানের প্রধান নদী থেকে জল পাঠান। শিখ ভাইদের সহায়তায় কেনিয়া থেকে জল সংগ্রহ করা হয়। সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে সিন্ধিরা পাকিস্তান থেকে অযোধ্যায় জল পাঠিয়েছে।

জলি জানান, কয়েকদিন আগে বিশ্ব হিন্দু পরিষদের পৃষ্ঠপোষক বোর্ডের সদস্য দীনেশ চন্দ্রের হাতে জল ভর্তি একটি বড় কলস হস্তান্তর করা হয়েছিল। এই জলই ব্যবহার করা হবে প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠানে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.