Ram Mandir: রাম মন্দিরের জন্য বিশ্বের ১১৫ দেশ থেকে এল পবিত্র জল, গ্রহণ করলেন রাজনাথ

ওই পবিত্র জল সম্পর্কে রাজনাথ সিং বলেন, ' বিশ্বের এতগুলো দেশ থেকে জল আনার পেছনে রয়েছে বসুধৈব কুটুম্বকম-এর ধারনা

Updated By: Sep 18, 2021, 10:49 PM IST
Ram Mandir: রাম মন্দিরের জন্য বিশ্বের ১১৫ দেশ থেকে এল পবিত্র জল, গ্রহণ করলেন রাজনাথ

নিজস্ব প্রতিবেদন: সুপ্রিম কোর্টের নির্দেশে অযোধ্যায় শুরু হয়েছে রাম মন্দির নির্মাণের কাজ। আর তার জন্য বিশ্বের ৭ মহাদেশের ১১৫ দেশ থেকে এল পবিত্র জল। শনিবার সেই জল গ্রহণ করলেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। মনে করিয়ে দিলেন বসুধৈব কুটুম্বকম-র কথা।

আরও পড়ুন-By-Poll: আমি ব্রাহ্মণ, পৈতে পরি, হিন্দু ধর্ম শেখাতে আসবেন না, হিন্দিভাষীদের সভায় Abhishek 

বিশ্বের ১১৫ দেশের নদী, ঝর্না, সমুদ্র থেকে ওই জল আনা হয়েছে। শনিবার আকবর রোডের বাড়িতে ওই জল গ্রহণ করেন রাজনাথ। সঙ্গে ছিলেন, রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্রের জেনারেল সেক্রেটারি চম্পত রাই ও বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরা। 

ওই পবিত্র জল সম্পর্কে রাজনাথ সিং বলেন, ' বিশ্বের এতগুলো দেশ থেকে জল আনার পেছনে রয়েছে বসুধৈব কুটুম্বকম-এর ধারনা। আশাকরি বিশ্বের আরও ৭৭ দেশ থেকেও পবিত্র জল এসে যাবে। ওইসব জলও রাম মন্দির নির্মাণে ব্যবহার করা হবে। ওইসব জল দিয়ে রাম লালা-র জালভিষেক করা হবে।'

আরও পড়ুন-Samshergunj: একশো আশি ডিগ্রি ঘুরে গেলেন কংগ্রেস প্রার্থী, সামশেরগঞ্জ থেকেই লড়ছেন জইদুর

রাজনাথ বলেন, 'ভারতের সংস্কৃতি অত্যন্ত ঋদ্ধ। এক্ষেত্রে আমরা কোনও জাত, ধর্ম দেখি না। অযোধ্যায় একটি জায়গা রয়েছে যার নাম সপ্তসাগর। মনে করা হয় ত্রেতা যুগে রামের রাজ্যাভিষেকের সময় সাত সাগরের জল আনা হয়েছিল। এখন সেই জায়গাতেই তৈরি হচ্ছে রাম মন্দির। তাই ফের বিশ্বের সব সমুদ্রের জল আনা হচ্ছে।'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)