নন্দীগ্রামেই প্রার্থী হওয়ার প্রবল সম্ভাবনা Suvendu-র, বিধানসভা ভোটে লড়ছেন না Dilip

বিজেপি সূত্রে খবর, রাজ্যের প্রথম ২ দফা ভোটের প্রার্থীতালিকা চূড়ান্ত করে ফেলেছে গেরুয়া শিবির

Updated By: Mar 5, 2021, 01:45 AM IST
নন্দীগ্রামেই প্রার্থী হওয়ার প্রবল সম্ভাবনা Suvendu-র, বিধানসভা ভোটে লড়ছেন না Dilip

নিজস্ব প্রতিবেদন: নন্দীগ্রামে সম্ভবত মেগা লড়াই। একদিকে নন্দীগ্রাম থেকে এবার প্রার্থী হচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে তেমনি নন্দীগ্রামেই শুভেন্দুকে দাঁড় করাতে পারে বিজেপি। বৃহস্পতিবার দিল্লিতে বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠকে এমনই সম্ভাবনার কথা উঠে এল। দিল্লির বৈঠকে নন্দীগ্রাম থেকেই লড়াইয়ের ইচ্ছে প্রকাশ করেছিলেন খোদ শুভেন্দুও।

আরও পড়ুন-কড়া কমিশন, বিশেষ নজর বিগত ভোটে ৯০ শতাংশ 'মার্কস' পাওয়া বুথে

এদিন বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটির(CEC) বৈঠক থেকে বেরিয়ে শুভেন্দু অধিকারী(Suvendu Adhikari) বলেন, নন্দীগ্রাম থেকে আমাকে প্রার্থী করা হবে কিনা তা কয়েক দিনের মধ্যেই দেখতে পাবেন।  গোটা বিষয়টাই দল ঠিক করবে। আমি না দাঁড়িয়ে অন্য কেউ দাঁড়ালেও মমতা বন্দ্যোপাধ্যায়কে ৫০,০০০ বেশি ভোটে হারাব।

প্রসঙ্গত, এদিন নন্দীগ্রাম থেকেই প্রার্থী হচ্ছেন কিনা জানতে চাওয়া হলে বিষয়টি অস্বীকার করেননি শুভেন্দু অধিকারী। দলীয় সূত্রে খবর, ওই আসন থেকেই শুভেন্দুর দাঁড়ানোর সম্ভাবনা প্রবল। 

আরও পড়ুন-'গ্রাম থেকে তুলে এনে হাত-পা ভেঙে দেব', ভোটের প্রচারে ফের স্বমেজাজে Susanta Ghosh

অন্যদিকে, বৈঠকে কী হল তা নিয়ে বিশেষ কিছু বলতে চাননি রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ(Dilip Ghosh)। তাঁকে প্রশ্ন করা হয়, এবার নির্বাচনে তিনি লড়াই করছেন কিনা? ওই প্রশ্নের উত্তরে দিলীপ ঘোষ বলেন, আমাকে প্রার্থী হতে বলেনি দল। আমাদের প্রার্থীতালিকা শীঘ্রই প্রকাশ করা হবে। ভয় পেয়েছে তৃণমূল। তাই তারা প্রার্থীতালিকা প্রকাশ করছে না। প্রসঙ্গত, খড়গপুর থেকে দিলীপ ঘোষের দাঁড়ানোর একটা সম্ভাবনার কথা শোনা যাচ্ছিল। তা একপ্রকার উড়িয়ে দেন রাজ্য বিজেপি সভাপতি।

বিজেপি সূত্রে খবর, রাজ্যের প্রথম ২ দফা ভোটের প্রার্থীতালিকা চূড়ান্ত করে ফেলেছে গেরুয়া শিবির। বৈঠকে শেষে দিলীপ ঘোষ, শুভেন্দু আধিকারী, বাবুল সুপ্রিয়, রাজীব বন্দ্যোপাধ্যায়-সহ রাজ্য বিজেপি নেতারা বিশেষ বিমানে কলকাতা ফিরে আসেন।

উল্লেখ্য, দিল্লি যাওয়ার আগে একটি খড়সা প্রার্থী তালিকা তৈরি করে নিয়ে গিয়েছিল রাজ্য বিজেপি নেতৃত্ব। এনিয়ে দিলীপ ঘোষ সংবাদমাধ্যমে জানান, প্রতিটি কেন্দ্রে একাধিক প্রার্থীর নাম রয়েছে। নন্দীগ্রামে শুভেন্দুর নামও বিবেচনার মধ্যে রয়েছে। তবে এনিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে দিল্লিতে কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠকে। দিল্লিতে বৃহস্পতিবার ওই বৈঠকে ছিলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা, অমিত শাহ-সহ দলের শীর্ষ নেতৃত্ব।

 

.