Assam Madrasa: রাজ্যে বন্ধ হয়েছে ৬০০ মাদ্রাসা, বাকীগুলির জন্যও বড় ঘোষণা অসমের মুখ্যমন্ত্রীর

Assam Madrasa: দেশের ইতিহাস বিকৃত করার অভিযোগ তুলে কংগ্রেস ও বামদের নিশানা করেন বিশ্বশর্মা। তিনি বলেন, নতুন করে ইতিহাস লেখার সময় হয়েছে। এই ইতিহাস আর আক্রমণকারীদের হবে না। বরং তা হবে আমাদের দেশের হিরোদের  

Updated By: Mar 18, 2023, 11:05 PM IST
Assam Madrasa: রাজ্যে বন্ধ হয়েছে ৬০০ মাদ্রাসা, বাকীগুলির জন্যও বড় ঘোষণা অসমের মুখ্যমন্ত্রীর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অসমে সরকারি মাদ্রাসাগুলি বন্ধ করে দেওয়ার কথা আগেই ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। এবার তিনি হিসেব দিয়ে জানিয়ে দিলেন রাজ্যে ৬০০ সরকারি মাদ্রাসা ইতিমধ্যেই বন্ধ করে দেওয়া হয়েছে। এবার রাজ্যের বাকী মাদ্রাসাগুলির দরজাও বন্ধ করে দেওয়া হবে। 

আরও পড়ুন-পুলিসি ঘেরাটোপে কলকাতায় জিতেন্দ্র, বিমানবন্দরে নেমেই বিস্ফোরক বিজেপি নেতা

কর্ণাটকে ভোটের প্রচারে গিয়ে বিশ্বশর্মা বলেন, আমাদের পরিকল্পনা হল রাজ্যে সব মাদ্রাসা বন্ধ করে দেওয়া। কারণ আমাদের মাদ্রাসার প্রয়োজন নেই। আমাদের প্রয়োজন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের। কারণ ওইসব প্রতিষ্ঠান ডাক্তার, ইঞ্জিনিয়ার তৈরি করে।

উল্লেখ্য, ২০২১ সালে রাজ্য বিধানসভায় একটি বিল পাস করে অসম সরকার। সেখানে বলা হয় রাজ্যে সরকার পরিচালিত আর কোনও মাদ্রাসা থাকবে না। ওইসব মাদ্রাসাগুলিকে সরকারি স্কুলে রূপান্তরিত করা হবে।

অসমের সেকেন্ডারি বোর্ড, হায়ার সেকেন্ডারি কাউন্সিল ও রাজ্য মাদ্রাসা বোর্ডের অধীনে রয়েছে ৭৩১ মাদ্রাসা ও বহু আরবি কলেজ। এবার সেসব বন্ধ হওয়ার পথে। তবে বেসরকারি মাদ্রাসাগুলির উপরে আপাতত হাত পড়ছে না। 

বিশ্বশর্মা কর্ণাটকে বলেন, দেশ বহু মানুষ রয়েছেন যারা গর্বের সঙ্গে বলেন তাঁরা মুসলিম কিংবা খ্রিষ্টান। কিন্তু আমাদের এমন মানুষ চাই যারা গর্বের সঙ্গে বলতে পারেন তার হিন্দু। এরকম মানুষই নতুন ভারত তৈরি করতে পারবেন এবং ভারতকে বিশ্বগুরু করে তুলতে পারবেন।

দেশের ইতিহাস বিকৃত করার অভিযোগ তুলে কংগ্রেস ও বামদের নিশানা করেন বিশ্বশর্মা। তিনি বলেন, নতুন করে ইতিহাস লেখার সময় হয়েছে। এই ইতিহাস আর আক্রমণকারীদের হবে না। বরং তা হবে আমাদের দেশের হিরোদের।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.