মায়েদের পরীক্ষা চলাকালীন দুই শিশুকে আগলে রাখলেন পুলিসকর্মীরা, প্রশংসায় নেটিজেনরা

পুলিসের কোলে শিশু থাকবে... এর থেকে নিরাপদ স্থান আর কী বা হতে পারে।

Updated By: Nov 12, 2019, 07:29 PM IST
মায়েদের পরীক্ষা চলাকালীন দুই শিশুকে আগলে রাখলেন পুলিসকর্মীরা, প্রশংসায় নেটিজেনরা

নিজস্ব প্রতিবেদন : আগ্নেয়াস্ত্র বহন করে যে দুটি কঠিন হাত, সেই হাতেই লুকিয়ে মায়ের ছোঁয়া। সেই মাতৃত্বেরই ছোঁয়া পেল দুই শিশু। মায়েদের পরীক্ষার সময়ে তাঁদের দুই শিশুকে যত্ন করে আগলে রাখলেন দুই মহিলা পুলিসকর্মী। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল অসম পুলিসের দুই মহিলা কনস্টেবলের স্নেহময়ী রূপ। 

অসমের চলতি টেট-এ পরীক্ষার্থী দুই শিশুর মায়েরা। কিন্তু দুধের শিশুকে আগলে রেখে পরীক্ষা দেওয়া তো মুখের কথা নয়! বেজায় দুশ্চিন্তায় পড়েছিলেন দুই মা। পরীক্ষা চলাকালীন দুই শিশুর দিকে নজর রাখবেন কে? অগত্যা শিশুদের নিয়েই পরীক্ষা কেন্দ্রে হাজির হয়েছিলেন দুই পরীক্ষার্থী। বিষয়টি নজরে আসে পরীক্ষাকেন্দ্রে পাহারারত পুলিসকর্মীদেরই। তখনই এগিয়ে আসেন দুই মহিলা পুলিসকর্মী। তাঁরাই শিশুদের আগলে রাখতে রাজি বলে জানান দুই মাকে। পুলিসের কোলে শিশু থাকবে... এর থেকে নিরাপদ স্থান আর কী বা হতে পারে। এক মুহূর্তের জন্য় দ্বিধা করেননি দুই মা। শিশুদের তুলে দেন দুই মহিলা পুলিসকর্মীর হাতে। এর পর নিশ্চিন্ত মনে পরীক্ষা দিতে যান তাঁরা। 

 

রোজকার গুরুগম্ভীর কাজের মাঝে দুই শিশুকে পেয়ে খুশি হন পুলিসকর্মীরাও। হাসিমুখে কোলে শিশু নিয়েই পরীক্ষাকেন্দ্রের বাইরে প্রহরা দিতে দেখা যায় তাঁদের। সোশ্যাল মিডিয়ায় সেই ছবিই পোস্ট করেন অসম পুলিসের আধিকারিক কুলা সাইকিয়া। আর তার পরেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় সেই ছবি। কঠিন হাতের আড়ালে এমন কোমল মায়ার স্পর্শ দেখে উত্ফুল্ল নেটিজেনরা। প্রায় দেড় হাজার লাইক পড়েছে টুইটটিতে।

 

ছোট্ট দুই শিশুও যেন বেশ খুশি তাঁদের পুলিস 'মায়েদের' কোলে। খিলখিল করে আনমনে হাসতে দেখা যায় দুই খুদে কে। আর তা হবে নাই বা কেন? দিনের শেষে ইস্পাত কঠিন মানুষটাও তো কারও মা।  

আরও পড়ুন : হায়দরাবাদে মুখোমুখি সংঘর্ষ ২ ট্রেনের! দেখুন দুর্ঘটনার মুহূর্তের সিসিটিভি ফুটেজ