Russia-Ukraine War: "মৃতদেহ ফ্লাইটে বেশি জায়গা নেয়", বিতর্কিত মন্তব্য কর্ণাটকের বিজেপি বিধায়কের

তিনি বলেছেন যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নবীনের মৃতদেহ ফিরিয়ে আনার জন্য সর্বাত্মক চেষ্টা করছেন।

Updated By: Mar 4, 2022, 11:32 AM IST
Russia-Ukraine War: "মৃতদেহ ফ্লাইটে বেশি জায়গা নেয়", বিতর্কিত মন্তব্য কর্ণাটকের বিজেপি বিধায়কের

নিজস্ব প্রতিবেদন: ইউক্রেনে (Ukraine) নিহত ছাত্র নবীন শেখরপ্পা জ্ঞানগৌড়ার (Naveen Shekharappa Gyanagowda) পরিবার, তার মৃতদেহ কর্ণাটকে (Karnataka) ফেরত আনার জন্য অপেক্ষা করছে। এই অবস্থায় কর্ণাটকের একজন বিজেপি বিধায়ক "মৃতদেহ ফ্লাইটে বেশি জায়গা নেয়" বলে মন্তব্য করে বিতর্ক সৃষ্টি করেছেন।

কর্ণাটকের হুবলি-ধারওয়াদ (Hubli-Dharwad) কেন্দ্রের বিজেপি বিধায়ক অরবিন্দ বেল্লাদ (Arvind Bellad) বলেছেন, একটি কফিনের পরিবর্তে, প্রায় আট থেকে দশ জনকে বিমানে বসানো যেতে পারে।

নবীনের মৃতদেহ কবে নাগাদ তার শহর হাভেরিতে (Haveri,) ফিরিয়ে আনা হবে তাকে ঘিরে সৃষ্টি হওয়া অনিশ্চয়তা নিয়ে প্রশ্নের জবাবে এই কথা বলেন তিনি। বেলাদ বলেন, "সরকার নবীনের মৃতদেহ ফিরিয়ে আনার জন্য প্রচেষ্টা চালাচ্ছে। ইউক্রেন একটি যুদ্ধক্ষেত্র এবং সবাই এটি সম্পর্কে অবগত। চেষ্টা করা হচ্ছে এবং সম্ভব হলে মৃতদেহ ফিরিয়ে আনা হবে।"

তিনি আরও বলেন যে, "যদিও যারা জীবিত তাদের ফিরিয়ে আনা খুবই চ্যালেঞ্জিং, তবে মৃতদের ফিরিয়ে আনা আরও কঠিন হয়ে পড়েছে কারণ মৃতদেহ ফ্লাইটে আরও বেশি জায়গা নেয়। একটি মৃতদেহের পরিবর্তে, ফ্লাইটে আট থেকে দশ জনকে রাখা সম্ভব হয়।

তিনি যোগ করেছেন যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নবীনের মৃতদেহ ফিরিয়ে আনার জন্য সর্বাত্মক চেষ্টা করছেন।

আরও পড়ুন: বাড়িতেই তৈরি হচ্ছিল বোমা, বিহারের ভাগলপুরে হঠাৎ বিস্ফোরণে নিহত ৯

নবীনের বাবা শেখরপ্পা জ্ঞানগৌড়া (Shekharappa Gyanagowda) বুধবার বলেছিলেন যে সরকার তাকে আশ্বস্ত করেছে যে "দুই দিনের মধ্যে" তার মৃতদেহ দেশে ফিরিয়ে আনা হবে। তিনি বলেছেন যে তিনি প্রধানমন্ত্রী মোদী (PM Modi) এবং কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোমাই (Basavaraj Bommai) উভয়ের কাছে তাঁর ছেলের মৃতদেহ বাড়িতে আনতে সাহায্য করার জন্য অনুরোধ করেছেন।

নবীন খারকিভ ন্যাশনাল মেডিকেল ইউনিভার্সিটিতে (Kharkiv National Medical University) ডাক্তারি পড়ছিলেন। একটি মুদির দোকানের বাইরের লাইনে তিনি দাঁড়িয়ে ছিলেন যখন পাশেই একটি সরকারি ভবনে রাশিয়ার বাহিনী গোলাবর্ষণ করেন। এতেই নিহত হন নবীন।

তাঁর বন্ধু জানিয়েছেন যে তিনি অন্যান্য ছাত্রদের সঙ্গে একটি বাঙ্কারে লুকিয়ে ছিলেন এবং মঙ্গলবার সীমান্তে পৌঁছানোর একটি ট্রেনে ওঠার আগে আগে খাবার মজুত করতে বেরিয়েছিলেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.