আপ ছাড়ছেন যোগেন্দ্র যাদব?

আম আদমি পার্টি ছাড়তে চলেছেন কি দলের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য যোগেন্দ্র যাদব? সূত্রে খবর, অরবিন্দ কেজরিওয়াল সরকার দিল্লির তখত দখল করার পর থেকেই নাকি ফাটল ধরেছিল পার্টি ঐক্যে। বর্তমানে রাজনৈতিক বিষয়ক কমিটির প্রধান যোগেন্দ্র যাদবকে নাকি সরিয়ে দেওয়া হচ্ছে এই কমিটি থেকেই।

Updated By: Feb 28, 2015, 02:27 PM IST
 আপ ছাড়ছেন যোগেন্দ্র যাদব?

নয়া দিল্লি: আম আদমি পার্টি ছাড়তে চলেছেন কি দলের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য যোগেন্দ্র যাদব? সূত্রে খবর, অরবিন্দ কেজরিওয়াল সরকার দিল্লির তখত দখল করার পর থেকেই নাকি ফাটল ধরেছিল পার্টি ঐক্যে। বর্তমানে রাজনৈতিক বিষয়ক কমিটির প্রধান যোগেন্দ্র যাদবকে নাকি সরিয়ে দেওয়া হচ্ছে এই কমিটি থেকেই।

শুক্রবার এই রাজনৈতিক বিষয়ক কমিটির বৈঠকে আমন্ত্রণই জানানো হয়নি দলের অন্যতম প্রধান দুই নেতা যোগেন্দ্র যাদব ও প্রশান্ত ভূষণ। এই বৈঠকে ঠিক হয় যোগেন্দ্র যাদব নয়, এবার থেকে এই কমিটির দায়িত্ব সামলাবেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল নিজেই।

বৃহস্পতিবার দলীয় কিছু নেতাদের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় হয় যোগেন্দ্র যাদবের। দলীয় সূত্রে খবর দিল্লি নির্বাচনে এই নেতার ভূমিকা নিয়ে কিছুদিন ধরেই নাখুশ ছিলেন দলের এক্সিকিউটিভ কমিটির সদস্যরা।

এই বিষয়ে জিজ্ঞাসা করা হলে নাম প্রকাশে অনিচ্ছুক এক আপ নেতা জানিয়েছেন ''জন সমক্ষে নির্বাচনে দলীয় প্রার্থী তালিকার সমালোচনা ও অন্য রাজ্যে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করার কথা ঘোষণা করা দলের সদস্যরা ভাল চোখে দেখেননি।''

যদিও যোগেন্দ্র যাদব জানিয়েছেন '' দলীয় আভন্ত্যরীণ বিষয় নিয়ে আমি কোনও মন্তব্য করব না।''

এর আগে  মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের নেতৃত্বাধীন আপ সরকার নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী দিল্লিবাসীর বিনামূল্যে ২০০০০ মিলি লিটার জল সরবারহের কথা ঘোষণা করা হয়েছে। বিদ্যুৎ খরচেও ৫০% ছাড় দেওয়া হয়েছে।

 

.