টিকা নিলেই মদ কেনা যাবে! উত্তরপ্রদেশে নয়া নির্দেশ

নয়া নির্দেশিকা ঘিরে রীতিমতো হইচই পড়ে গিয়েছে এলাকায়।

Updated By: May 31, 2021, 02:56 PM IST
টিকা নিলেই মদ কেনা যাবে! উত্তরপ্রদেশে নয়া নির্দেশ

নিজস্ব প্রতিবেদন: উত্তরপ্রদেশের ইটাওয়া জেলার সাইফাই শহরে পড়ল এক অভিনব নোটিস। টিকা নেওয়ার শংসাপত্র না থাকলে পাওয়া যাবে না মদ, এমনটাই জানান হল নোটিসে। নয়া নির্দেশিকা ঘিরে রীতিমতো হইচই পড়ে গিয়েছে এলাকায়।

আরও বেশি লোককে টিকা নেওয়ানোর জন্যই এই উদ্যোগ নেওয়া হয়েছে বলেই খবর। জানা গিয়েছে মহকুমা শাসকের নির্দেশ অনুসারেই এ ধরণের পদক্ষপ নেওয়া হয়েছে। এক মদ বিক্রেতার কথায়, ‘মদ কিনতে হলে ক্রেতাকে ভ্যাকসিন সার্টিফিকেটনিয়ে আসতে হবে। একমাত্র ওই সার্টিফিকেট দেখার পরই মদ দেওয়া হচ্ছে।’ 

মদের দোকানগুলির বাইরে এই নির্দেশিকা ঝুলিয়ে দিয়েছেন সেখানকার এডিএম হেম কুমার সিং। আসলে কয়েকদিন আগেই বিষ মদের জেরে আলিগড়ে অনেকে প্রাণ হারিয়েছেন। ইটাওয়া জেলা প্রশাসনের দাবি, সেই থেকে শিক্ষা থেকেই সতর্ক প্রশাসন।

স্থানীয় সূত্রে খবর, সম্প্রতি অতিরিক্ত জেলাশাসক সে জেলার পুলিশ আধিকারিকদের সঙ্গে নিয়ে পরিদর্শনে বেরিয়েছিলেন বিভিন্ন মদের দোকানে। তার পরই দোকানগুলিকে এই নির্দেশ দিয়েছেন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)