করোনা পরিস্থিতিতে আর্থিক সাহায্য চেয়ে বোঝা বাড়াব না, Modi-কে জানালেন Naveen

শুক্রবার ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের (Naveen Patnaik) সঙ্গে পর্যালোচনা বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। 

Updated By: May 28, 2021, 04:01 PM IST
করোনা পরিস্থিতিতে আর্থিক সাহায্য চেয়ে বোঝা বাড়াব না, Modi-কে জানালেন Naveen

নিজস্ব প্রতিবেদন: দেশে করোনা পরিস্থিতি। এমতাবস্থায় ইয়াসের জন্য তাৎক্ষণিক আর্থিক ক্ষতিপূরণ চেয়ে কেন্দ্রের উপরে বোঝা চাপাতে চাইলেন না ওড়িশার (Odisha) মুখ্যমন্ত্রী নবীন মুখ্যমন্ত্রী (Naveen Patnaik)। একইসঙ্গে ওড়িশায় ঘূর্ণিঝড় পরবর্তী অবস্থা খতিয়ে দেখতে আসার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (PM Narendra Modi) ধন্যবাদ জানান তিনি। 

 

ঘূর্ণিঝড় ইয়াসের জেরে ভয়াবহ ক্ষতিগ্রস্ত ওড়িশার একাংশ। শুক্রবার সে রাজ্যের মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের (Naveen Patnaik) সঙ্গে পর্যালোচনা বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। পরে আকাশ পথে দুর্গত এলাকা পরিদর্শন করেন। এ দিন প্রধানমন্ত্রীকে বিমানবন্দরে স্বাগত জানান ওড়িশার মুখ্যমন্ত্রী। তিনি টুইট করেন,''ঘূর্ণিঝড়ের পরে ওড়িশায় আসার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানাচ্ছি। ঘূর্ণিঝড়ের জেরে বিশাল ক্ষয়ক্ষতি ও আগের অবস্থায় ফেরানোর জন্য রাজ্য সরকার যে পদক্ষেপ করেছে, সে সব তাঁকে অবহিত করেছি।''

তবে এখনই কোনও ক্ষতিপূরণ চাননি নবীন পট্টনায়েক (Naveen Patnaik)। তাঁর কথায়,'দেশে এখন কোভিড-১৯ অতিমারি সর্বোচ্চ পর্যায়ে। সে কারণে তাৎক্ষণিক আর্থিক সাহায্য চেয়ে কেন্দ্রের উপর আর্থিক বোঝা চাপাতে চাই না। সমস্যার মোকাবিলা নিজেদের অর্থেই করব।'

তবে ঝড়-ঝাপটা মোকাবিলায় দীর্ঘকালীন পরিকাঠামো দরকার বলে মনে করেন নবীন পট্টনায়েক (Naveen Patnaik)। তিনি বলেন,'প্রতিবছরই বিপর্যয়ের মুখে পড়ে ওড়িশা। দীর্ঘকালীন মোকাবিলা ব্যবস্থার জন্য কেন্দ্রের সহযোগিতা চেয়েছি। ঝড়ের মোকাবিলায় বিপর্যয় প্রতিরোধী পরিকাঠামো ও উপকূলীয় সুরক্ষার জন্য বাঁধ নির্মাণের দাবি করেছি।                

বলে রাখি, ঘূর্ণিঝড় ইয়াসের মোকাবিলায় ওড়িশা, অন্ধ্রপ্রদেশ ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ওই বৈঠকে ওড়িশা ও অন্ধ্রপ্রদেশকে ৬০০ কোটি ও বাংলাকে ৪০০ কোটি অগ্রিম দেওয়ার কথা জানিয়েছিলেন তিনি। পশ্চিমবঙ্গকে কেন কম দেওয়া হচ্ছে, তা নিয়ে আপত্তি তোলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। 

আরও পড়ুন- Delhi Unlock: শর্তসাপেক্ষে তুলে দেওয়া হচ্ছে লকডাউন

.