'রাম রাজ্য' প্রতিষ্ঠা করলেন যোগী আদিত্যনাথ

Updated By: Oct 18, 2017, 07:34 PM IST
'রাম রাজ্য' প্রতিষ্ঠা করলেন যোগী আদিত্যনাথ

নিজস্ব প্রতিবেদন: অখিলেশ যাদবের 'রাবণ রাজত্বে'র অবসান ঘটিয়ে 'রাম রাজত্ব' প্রতিষ্ঠা করলেন যোগী আদিত্যনাথ। দীপাবলির আগে অযোধ্যায় জীবন্ত রাম সীতার আরতি করে একেবারে বীর হনুমানের ভূমিকায় উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী। দীপাবলির আগে অযোধ্যায় রাম বন্দনা এবং বিরোধীদের রাবণের সঙ্গে তুলনা করে যোগী আদিত্যনাথ সরাসরি 'রাম রাজত্ব' প্রতিষ্ঠার পদক্ষেপ গ্রহন করলেন, মত রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের। 

আরও পড়ুন- অমানবিক শাস্তি! দুষ্টুমির 'অপরাধে' শিশুর কোলে চাপল ১৫০ কেজির পরিচারিকা

"স্বজনপোষণের ওপর দাঁড়িয়ে এখানে এতদিন রাবণ রাজত্ব চলেছে", সমাজবাদী পার্টি এবং অখিলেশ যাদবের সরকারকে এই ভাষাতেই তুলোধোনা করেন যোগী। একই সঙ্গে বিজেপি শাসনকে 'রাম রাজত্ব' বলেও মন্তব্য করেন তিনি। বাকপটু যোগী আদিত্যনাথ এদিন সর্বসামক্ষে জানান, "রাম রাজত্বে কোনও রকম ভেদাভেদের স্থান নেই। রাম রাজত্ব মানে উন্নয়ন। রাম রাজত্ব মানে ঘরে ঘরে বিদ্যুৎ, ভালো রাস্তা আর জলের সুবন্দোবস্ত।" 

আরও পড়ুন- কালীপুজোয় মিলন চকে মিলে যায় হিন্দু-মুসলমান

এদিন অযোধ্যায় রাম বন্দনার মঞ্চে দাঁড়িয়ে ছত্রে ছত্রে প্রাক্তনকে বিঁধেছেন বর্তমান মুখ্যমন্ত্রী। বলেন, "বিরোধীরা প্রশ্ন করে জনতার আকর্ষণ টানতে চায়। আমরা এখানে এসেছি উন্নয়নের দিকে চোখ ঘোরাতে"। একই সঙ্গে অয্যোধ্যার প্রতি নজর না দেওয়ার প্রসঙ্গ টেনে আদিত্যনাথ অভিযোগ করেন, "প্রাক্তন শাসক রামের জন্মভূমিকে উপেক্ষা করেছেন। এই আমলে সেটা হবে না।" একই সঙ্গে অযোধ্যাকে রাজ্যের পর্যটনে নথিভুক্ত করে ১৩৩ কোটি টাকার প্রকল্পের ঘোষণাও করেন যোগী আদিত্যনাথ। 

.