চিনের হেফাজতেই রয়েছে অরুণাচল থেকে 'অপহৃত' ৫ কিশোর, স্বীকার করে নিল PLA

শুক্রবার ওই ৫ কিশোরকে চিনা সেনা অপহরণ করেছে বলে দাবি করেন অরুণাচলের কংগ্রেস বিধায়ক নিনং ইরিং

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Sep 8, 2020, 06:05 PM IST
চিনের হেফাজতেই রয়েছে অরুণাচল থেকে 'অপহৃত' ৫ কিশোর, স্বীকার করে নিল PLA
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: অবশেষে খোঁজ মিলল অরুণাচল প্রদেশ থেকে নিখোঁজ ৫ কিশোরের। মঙ্গলবার চিন স্বীকার করেছে সেদেশেই রয়েছে ওই পাঁচ কিশোর। তাদের দেশে ফেরানোর জন্য প্রয়োজনীয় নথি তৈরি হচ্ছে।

আরও পড়ুন-মাদকচক্রে বলিউডের ২০-২৫ জন তারকা, NCB-কে ধরে ধরে নাম ফাঁস করলেন রিয়া   

মঙ্গলবার কেন্দ্রীয় সংখ্যালঘু দফতরের প্রতিমন্ত্রী কিরেন রিজিজু জানিয়েছেন, অরুণাচলের ৫ কিশোর রয়েছে চিনেই। সেকথা স্বীকার করেছে চিন। এনিয়ে ভারতীয় সেনা চিনা সেনার সঙ্গে হটলাইনে যোগাযোগ করার পরই ওই কথা জানিয়েছে পিএলএ। চিনের ভূখণ্ডে ঢুকে পড়ার পরই ওইসব কিশোরদের আটক করে চিনা সেনা।

উল্লেখ্য, শুক্রবার থেকে নিখোঁজ হয়ে যায় অরুণাচলের ওই ৫ কিশোর। সোমবার অরুণাচল পুলিসের তরফে জানানো হয়, 'ভারত-চিন সীমান্তে আপার সুবানসিরি জেলা থেকে নিখোঁজ ওই ৫ কিশোরের কোনও খোঁজ এখনও পাওয়া যাচ্ছে না।'

আরও পড়ুন-বাদ বৈশাখী, জায়গা পেলেন জ্যোতির্ময়ী, ১০৫ জনের নয়া রাজ্য কমিটিতে ২৫ শতাংশ নতুন মুখ

প্রসঙ্গত, শুক্রবার ওই ৫ কিশোরকে চিনা সেনা অপহরণ করেছে বলে দাবি করেন অরুনাচলের কংগ্রেস বিধায়ক নিনং ইরিং। লাদাখে উত্তেজনার মধ্যে ওই ঘটনায় আরও চাঞ্চল্য সৃষ্টি হয়ে যায়।

কী হয়েছিল আসলে? আপার সুবানসিরি জেলার নাচো এলাকা থেকে একটি দলের সঙ্গে শিকার করতে গিয়েছিল ওইসব কিশোর। এরা সেনাবাহিনীর পোর্টার হিসেবে কাজ করতো। শুক্রবার ওইসব নিখোঁজ কিশোরের পরিবারের তরফে সোশ্য়াল মিডিয়ায় বিষয়টি প্রকাশ করা হয়। শিকার করতে যাওয়া দলটি ফিরে এসে গ্রামে খবর দেয়, ওই পাঁচ কিশোরকে অপহরণ করেছে চিনা সেনা।

.