যুবকদের কট্টরপন্থী জেহাদি হওয়ার আহ্বান জানাচ্ছে জাকির নায়েক, রিপোর্ট দিল আইবি

সূত্রের খবর, স্বরাষ্ট্রমন্ত্রকের সঙ্গে আলোচনায় বসেছিল আইবি, এনআইএ সহ দেশের একাধিক গোয়েন্দা সংস্থা। সেখানেই আইবি রিপোর্ট জমা দিয়েছে।

Updated By: Sep 24, 2020, 08:21 PM IST
যুবকদের কট্টরপন্থী জেহাদি হওয়ার আহ্বান জানাচ্ছে জাকির নায়েক, রিপোর্ট দিল আইবি

নিজস্ব প্রতিবেদন- পিস টিভি মোবাইল অ্যাপ, পিস টিভির নামে ইউ টিউব চ্যানেল ফেসবুক পেজ। এই সব কটি মাধ্যম ব্যবহার করে জাকির নায়েক যুবসমাজের উদ্দেশে জেহাদি ভাষণ দেয়। কেন্দ্রের কাছে এমনই রিপোর্ট জমা দিল ইন্টেলিজেন্স ব্যুরো। জাকির নায়েকের সব কটি যোগাযোগ মাধ্যম এবার ব্যান করার কথা ভাবতে শুরু করেছে কেন্দ্রীয় সরকার। অনেক আগেই পিস টিভি ব্যান করেছে সরকার। ওই চ্যানেলের মাধ্যমে পলাতক জাকির নায়েক যুবসমাজক কট্টরপন্থী জেহাদি হওয়ার আহ্বান জানাত বলে অভিযোগ ছিল। পিস টিভি বন্ধ হওয়ার পর এবার সোশ্যাল মিডিয়াকেই হাতিয়ার করেছে জাকির নায়েক। সোশ্যাল মিডিয়ায় একের পর এক প্ররোচনামূলক ভিডিয়ো আপলোড করছে এই ইসলামিক ধর্মগুরু। আর তা হিংসা ছড়াচ্ছে বলে জানিয়েছে আইবি।

আরও পড়ুন-  CAA বিক্ষোভে উস্কানি, দিল্লি হিংসায় চার্জশিটে বৃন্দা কারাট, সলমন খুরশিদ

সূত্রের খবর, স্বরাষ্ট্রমন্ত্রকের সঙ্গে আলোচনায় বসেছিল আইবি, এনআইএ সহ দেশের একাধিক গোয়েন্দা সংস্থা। সেখানেই আইবি রিপোর্ট জমা দিয়েছে। বলা হয়েছে, দেশের সৌহার্দের পরিবেশ নষ্ট করার চেষ্টা করছে জাকির নায়েক। দেশের বাইরে থেকে একাধিক সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে নিয়মিত প্ররোচনামূলক ভিডিয়ো আপলোড করছে জাকির। যার ফলে হিংসার বাতাবরণ তৈরি হচ্ছে। কিছুদিন আগেই জাকির নায়েক ইউ টিউবে পিস টিভির চ্যানেলে একটি বিতর্কিত ভিডিয়ো আপলোড করেছিল। সেখানে বলা হয়েছিল, ভারতে ৬০ শতাংশের কম হিন্দু রয়েছে। আর তাই সব মুসলমানদের একজোট হয়ে তাঁদের নেতাদের জেতানো উচিত। তা হলে ভারতে মুসলিম শক্তির বিকাশ হবে। এরকমই একের পর এক বিতর্কিত ভাষণ দিচ্ছেন জাকির নায়েক। ইতিমধ্যে তথ্য ও সম্প্রচার মন্ত্রক এই ব্যাপারে ব্যবস্থা নিতে শুরু করেছে বলে জানা যাচ্ছে।