Operation BABY: অসংখ্য এজেন্টের হাতবদলে ভিনদেশে পাচার হচ্ছে ফুটফুটে শিশু

অবৈধ এই কারবারের পর্দাফাঁস এবার আমাদের রিপোর্টারের গন্তব্য দিল্লির কনট প্লেস। রাজীবচকে আমাদের প্রতিনিধি দেখা করেনরাকেশ সিং নামে এক ব্যক্তির সঙ্গে। তবে সত্যিই এই ব্যক্তির নাম রাকেশ কিনা তা আমাদের জানা নেই

Updated By: Feb 9, 2020, 07:21 PM IST
Operation BABY: অসংখ্য এজেন্টের হাতবদলে ভিনদেশে পাচার হচ্ছে ফুটফুটে শিশু
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: খোদ রাজধানী দিল্লিতে রমরমিয়ে চলছে এই কারবার।  ভিনরাজ্য এমনকি ভিনদেশেও পৌছে যাচ্ছে ফুটফুটে , নিস্পাপ মুখ। ছড়িয়ে রয়েছে অসংখ্য এজেন্ট।  জি মিডিয়ায় স্টিং--অপারেশন বেবি। এবার আপনাদের সামনে যে তথ্য তুলে ধরব তা দেখলে চমকে উঠবেন। খোদ রাজধানী দিল্লিতে রমরমিয়ে চলছে শিশু বিক্রির কারবার। অভিজাত এলাকায় ছড়িয়ে রয়েছে শিশু বিক্রির বাজার। যেখানে ভিনরাজ্য তো বটেই এমনকি ভিনদেশ থেকেও বাচ্চা কিনতে আসছেন মানুষ।

অবৈধ এই কারবারের পর্দাফাঁস এবার আমাদের রিপোর্টারের গন্তব্য দিল্লির কনট প্লেস। রাজীবচকে আমাদের প্রতিনিধি দেখা করেনরাকেশ সিং নামে এক ব্যক্তির সঙ্গে। তবে সত্যিই এই ব্যক্তির নাম রাকেশ কিনা তা আমাদের জানা নেই। ওই ব্যক্তিই রাকেশ হিসেবে নিজের পরিচয় দিয়েছে। রাকেশের দাবি, সে রাঁচির বাসিন্দা। বাচ্চা কেনাবেচার জন্য প্রায়ই দিল্লি যাতায়াত করে। এই চক্রে ওর সঙ্গে আরও বেশ কয়েকজন এজেন্টও রয়েছে। দিল্লির সাকেত এলাকায় চার-পাচদিনের জন্য থেকে কাজ সেরে ফের রাঁচি ফিরে যায়।

আরও পড়ুন- Operation BABY: রাজধানীর বুকে রমরমিয়ে চলছে বাচ্চা বিক্রির কারবার, উঠে এল জি নিউজের স্ট্রিং অপারেশনে

রাকেশের কাছেও বাচ্চা কেনার কথা বলেন আমাদের রিপোর্টার। আগেই একটি বাচ্চার ছবি আমাদের টিমকে পাঠিয়েছিল রাকেশ। সেই ডিল ফাইনাল করতেই রাকেশ আমাদের প্রতিনিধির সঙ্গে দেখা করতে এসেছে।  মানে কাগজপত্র ছাড়াই বাচ্চা বিক্রি করে রাকেশ। রাকেশ বলছে, যেভাবে খুশি বাচ্চা নিয়ে চলে যান। এবারে শুনুন কী কথা বলছে বাচ্চা বিক্রির এজেন্ট। আইনি প্রক্রিয়ায় বাচ্চা নিলে সমস্যা হবে বলেও ভয় দেখাতে ছাড়েনা রাকেশ। শুধু পকেটে থাকতে হবে রেস্ত। নকল কাগজপত্র মিলবে। কীভাবে....

দিল্লির এই শিশু বিক্রির বাজারে কত টাকায় বিক্রি হয় শিশু। কোন বাচ্চার কত রেট। সবই জি মিডিয়ার গোপন ক্যামেরায় উগরে দিয়েছে রাকেশ সিং। আড়াই লাখ থেকে সাত লাখ টাকায় বিক্রি হয় শিশু। এজেন্ট রাকেশ গোপন ক্যামেরায় জানায়, দিল্লিতে এজেন্টের সঙ্গে কথা বলে বাচ্চা বিক্রি হয়। তার কমিশনও নজরকাড়া। আশ্চর্যের বিষয়, রাকেশ এই কারবারে নতুন নয়। এই ধান্দার কারবারী রাকেশকে পেমেন্ট কীভাবে করতে হবে? দিল্লিতে যে বাচ্চা বিক্রি হচ্ছে তারা আসছে কোথা থেকে? কীভাবে আনা হচ্ছে তাদের...প্রশ্ন অনেক। এবার রাকেশ আমাদের সেই বাচ্চাকে দেখাবে, যার ছবি ও পাঠিয়েছিল।

.