ZEEL-Invesco Case: জি এন্টারটেইনমেন্টের শেয়ার-বোর্ডে নিয়োগ নিয়ে প্রশ্ন, EGM ডাকার নির্দেশ বম্বে হাইকোর্টের

জি এন্টারটেইমেন্টকে EGM (emergency general meeting) ডাকতে নির্দেশ দেওয়া হয়ে বম্বে হাইকোর্টের তরফে।

Updated By: Oct 22, 2021, 09:52 AM IST
ZEEL-Invesco Case: জি এন্টারটেইনমেন্টের শেয়ার-বোর্ডে নিয়োগ নিয়ে প্রশ্ন, EGM ডাকার নির্দেশ বম্বে হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদন: সম্প্রতি জি এন্টারটেইনমেন্ট-এর সঙ্গে গাঁটছড়া বেঁধেছে সোনি পিকচার্স। সেই মতো বদলেছে অংশীদারিত্বও। কিন্তু এবার এই নিয়েই শুরু হয়েছে তরজা। ইনভেস্কো ডেভেলপিং মার্কেট ফান্ড এবং ওএফআই গ্লোবাল চায়না ফান্ড শেয়ারহোল্ডিংয়ের বিষয়ে নানা প্রশ্ন উত্থাপন করতে শুরু করেছে যা নিয়ে জটিলতার সৃষ্টি হয়েছে। 

এই প্রেক্ষাপটে জি এন্টারটেইমেন্টকে EGM (emergency general meeting) ডাকতে নির্দেশ দেওয়া হয়ে বম্বে হাইকোর্টের তরফে। ইনভেস্কো ডেভলপিং মার্কেট ফান্ডের দাবি ছিল EGM ডাকার। একই দাবি ছিল OFI গ্লোবাল চাইনা ফান্ডেরও। সংবাদমাধ্যমসূত্রের খবর, দুই সংস্থার দাবি মেনেই নির্দেশ দিয়েছে বম্বে হাইকোর্ট। জানা গিয়েছে এই EGM- এর সভাপতিত্ব করবে অবসরপ্রাপ্ত বিচারপতি। কোর্টের নির্দেশ, সব সিদ্ধান্তর অনুমোদন নিতে হবে তথ্য সম্প্রচারক মন্ত্রক থেকে। তবে EGM- এ নেওয়া সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করতে পারবে ZEEL।             

আরও পড়ুন, PM Narendra Modi: আজ জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

এদিকে জি এন্টারটেইনমেন্টের হয়ে উপস্থিত আইনজীবী বলেছেন যে কোম্পানি আগামীকাল সকালে অর্থাৎ ২২ অক্টোবরের মধ্যে ইজিএমের তারিখ জানাবে আদালতকে। তারা কখনই আদালতের নির্দেশের বাইরে কাজ করবে না, এমনটাও জানান হয়৷ আদালতের তরফে বলা হয়েছে,  ZEEL- কে সভায় চেয়ারম্যান হিসেবে একজন নিরপেক্ষ ব্যক্তিকে নিয়ে এই  EGM আয়োজন করতে হবে। 

বম্বে হাইকোর্টে বলা হয়েছিল ZEEL-Sony তথ্য সম্প্রচার মন্ত্রকের অনুমোদন ছাড়া বোর্ডে নিয়োগ করেছে। কিছু সংবাদমাধ্যমে দাবি, ইনভেসকোর পক্ষেই গিয়েছে এই নির্দেশ।                                                            

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.