ZEEL-Sony Merger: সব আপত্তি খারিজ করল NCLT, Sony-র সঙ্গে মিশছে ZEE

ZEEL- Sony merger deal: এই ঘটনার পরে, জি এন্টারটেইনমেন্ট এন্টারপ্রাইজ (ZEEL) এর স্টক বিএসইতে ১৫ শতাংশ বেড়ে ২৭৮.৪০ টাকায় পৌঁছেছে। জি এবং সোনির সংযুক্তিকরণের মাধ্যমে দেশের বৃহত্তম বিনোদন সংস্থা তৈরি হবে। সংজুক্তির পরে তৈরি হওয়া সত্তার স্বতন্ত্র আয় প্রায় ২ বিলিয়ন ডলার হবে।

Updated By: Aug 10, 2023, 04:54 PM IST
ZEEL-Sony Merger: সব আপত্তি খারিজ করল NCLT, Sony-র সঙ্গে মিশছে ZEE

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জি এন্টারটেইনমেন্ট এন্টারপ্রাইজ লিমিটেড (ZEEL) এবং Sony Pictures Network India (SPNI) এর মধ্যে মেগা সংযুক্তিকরণ চুক্তি বৃহস্পতিবার, ১০ অগস্ট ন্যাশনাল কোম্পানি ল ট্রাইব্যুনাল (NCLT) এর অনুমোদন পেয়েছে। উল্লেখযোগ্যভাবে, NCLT এই চুক্তি সংক্রান্ত সমস্ত আপত্তি খারিজ করে দিয়েছে।

সূত্র মারফত জানা গিয়েছে, নির্দেছের বিস্তারিত কপি শুক্রবার আপলোড করা হবে।

এই ঘটনার পরে, জি এন্টারটেইনমেন্ট এন্টারপ্রাইজ (ZEEL) এর স্টক বিএসইতে ১৫ শতাংশ বেড়ে ২৭৮.৪০ টাকায় পৌঁছেছে।

আরও পড়ুন: Pocso আইন রক্ষাকবচ, কিন্তু সেটা প্রেমের 'সম্পর্ক'কে অপরাধ বলতে পারে না: হাইকোর্ট

জি এবং সোনির সংযুক্তিকরণের মাধ্যমে দেশের বৃহত্তম বিনোদন সংস্থা তৈরি হবে। সংজুক্তির পরে তৈরি হওয়া সত্তার স্বতন্ত্র আয় প্রায় ২ বিলিয়ন ডলার হবে।

সোনম চাঁদওয়ানি, ম্যানেজিং পার্টনার, কেএস লিগ্যাল অ্যান্ড অ্যাসোসিয়েটস জানিয়েছেন, ‘Zee, সংযুক্তিকরণ চূড়ান্ত করতে আইনি বাধার সম্মুখীন হয়েছে, এখন চুক্তিটি অগ্রসর হওয়ার সঙ্গে সঙ্গে স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারে। Sony-এর সঙ্গে সংযুক্তি হওয়ার ফলে সবার সাহায্য হবে। কোম্পানিগুলি সহ বিভিন্ন স্টেকহোল্ডারদের সাহায্য হবে এতে। প্রতিযোগিতামূলক অবস্থানের কারণে কোম্পানিগুলির সুবিধা হবে। শেয়ারের সম্ভাব্য বর্ধিত মূল্যের মাধ্যমে শেয়ারহোল্ডারদের সুবিধা হবে বলে আশা করা হচ্ছে এবং দর্শকদের কন্টেন্টের একটি সম্ভাব্য বিস্তৃত পরিসরের মাধ্যমে লাভ হবে। সম্মিলিত শক্তিগুলির সমন্বয়ে তাদের ক্রিয়াকলাপে বৃদ্ধি এবং দক্ষতা আসবে’।

আরও পড়ুন: No Confidence Motion | Narendra Modi LIVE: অনাস্থা আলোচনায় এবার বক্তা মোদী, ছক্কা হাঁকাবেন?

টিভিতে বিনিয়োগ চালিয়ে যাচ্ছে জি

ভারত অদূর ভবিষ্যতে টিভি এবং ডিজিটালের জন্য একটি বড় বাজার হয়ে থাকবে, এবং একটি কোম্পানি হিসাবে Zee তার ডিজিটাল উপস্থিতি বাড়াতে থাকবে এবং এর সঙ্গে লিনিয়ার টিভিতে বিনিয়োগ করবে।

বোর্ডের ডিরেক্টর মনোনীত করবে সনি গ্রুপ

ZEEL এবং Sony উভয়ের টিভি ব্যবসা, ডিজিটাল সম্পদ, উৎপাদন কার্যক্রম এবং প্রোগ্রাম লাইব্রেরিগুলিকেও সংযুক্ত করা হবে। এই বিষয়ে, ZEEL এবং SPNI-এর মধ্যে একটি একচেটিয়া নন-বাইন্ডিং চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বর্তমান প্রোমোটার পরিবার, ZEEL - এর শেয়ারহোল্ডিং চার শতাংশ থেকে ২০ শতাংশে উন্নীত করার বিকল্প থাকবে। অন্যদিকে সনি গ্রুপের বোর্ডে বেশিরভাগ ডিরেক্টরকে মনোনীত করার অধিকার থাকবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.