সংবাদমাধ্যমে কাজ করতে চান? হাতেকলমে সাংবাদিকতা শেখাচ্ছে ZIMA

৯ মাসের সার্টিফিকেট কোর্সে মধ্যে ৩ মাসের শিক্ষানবিশির সুযোগ রয়েছে।

Updated By: Jun 8, 2018, 09:06 PM IST
সংবাদমাধ্যমে কাজ করতে চান? হাতেকলমে সাংবাদিকতা শেখাচ্ছে ZIMA

আপনি সাংবাদিক হতে চান? তাহলে আপনার জন্য দারুণ সুযোগ আনল ZIMA স্কুল অব জার্নালিজম। দেশের বৃহত্তম সংবাদমাধ্যম জি মিডিয়া কর্পোরেশন লিমিটেড ও  ZIMA স্কুল অব জার্নালিজমের যৌথ উদ্যোগে ৯ মাসের সার্টিফিকেট কোর্সে নয়ডা ক্যাম্পাসে সাংবাদিকতার পাঠ দেওয়া হবে। এই ৯ মাসের মধ্যে ৩ মাসের শিক্ষানবিশির সুযোগ রয়েছে। নিউজরুমে হাতেকলমে শেখানো হবে পড়ুয়াদের। শিক্ষানবিশির জন্য ভাতাও পাবেন পড়ুয়ারা। Essel Finance থেকে রয়েছে ঋণের সুবিধাও। 

কঠিন পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর ভর্তি হওয়ার সুযোগ পাবেন ছাত্রছাত্রীরা। ইংরেজি, হিন্দি বা অন্য কোনও আঞ্চলিক ভাষায় লিখিত পরীক্ষা ও লাইভ ক্যামেরা ভিডিওয় দক্ষতা যাচাই করা হবে। প্রার্থীদের ইন্টারভিউ নেবেন জি মিডিয়া ও ডিএনএ-র সিনিয়র এডিটররা। ৯ মাসের কোর্সের পর জি মিডিয়া বা ডিএনএ-কে কাজের সুযোগ পাবেন সফল পড়ুয়ারা। 

শিক্ষণ ব্যবস্থা এমন করা হয়েছে যাতে একাধিক ভাষা ও মাধ্যমে মানিয়ে নিতে পারেন পড়ুয়ারা। শেখানো হবে সংবাদমাধ্যমের ব্যবহৃত সব ধরনের আধুনিক প্রযুক্তি। স্বয়ংক্রিয় বুদ্ধিমত্তা ( Artificial Intelligence) ও উদ্দীপিত বাস্তবতা  (Augmented Reality) মতো বিষয় শেখানো হবে পড়ুয়াদের। পাঠ দেবেন শিক্ষাক্ষেত্রে ও সংবাদমাধ্যমের জগতে প্রতিষ্ঠিত ব্যক্তিরা। এর সঙ্গে শিক্ষানবিশি ও অতিথি লেকচারারদেরও শিক্ষাদানও রয়েছে। বর্তমান যুগে সংবাদমাধ্যমের জন্য যোগ্য সাংবাদিক তৈরিই লক্ষ্য এই কোর্সের। 

জি মিডিয়া কর্পোরেশন লিমিটেডের প্রধান মানবসম্পদ আধিকারিক সুশীল জোশী বলেন, ''বাছাই করে কোর্সে পড়ুয়াদের ভর্তি করছি। যোগ্য প্রার্থীদের চয়ন করা হচ্ছে। হীরে ঘষে আমরা চকচকে করব। তাই শিক্ষণপদ্ধতি ব্যবহারিক ও হাতেকলমে অভিজ্ঞতার ভিত্তিতে করা হয়েছে। এই কোর্সের মাধ্যমে নিজস্ব তরুণ সাংবাদিকদের তৈরি করবে জি মিডিয়া ও ডিএনএ।''

এই কোর্সের জন্য আগ্রহীরা যোগাযোগ করুন- yogesh.lad@zeemedia.esselgroup.com / diana.chettiar@dnaindia.net। 

জিমা/জিকা কী? 

সাংবাদিকতা (প্রিন্ট, সম্প্রচার ও ডিজিটাল), অ্যানিমেশন, ভিস্যুয়াল এফেক্টস, গ্রাফিক ও ওয়েব ডিজাইনের প্রশিক্ষণ দেয় জি ইনস্টিটিউট অব মিডিয়া আটর্স। শুধুমাত্র উন্নতমানের প্রশিক্ষণই নয়, কর্মসংস্থানের ব্যবস্থাও করে ১২ বছরের এই সংস্থা। ৩ থেকে ৯ মাসের কোর্স রয়েছে। সঙ্গে জি মিডিয়া গ্রুপে শিক্ষানবিশির সুযোগও। 

অন্যদিকে, ভারতের প্রথম ক্লাসিকাল ও ডিজিটাল অ্যানিমেশন প্রশিক্ষণ দেয় জি ইনস্টিটিউট অব মিডিয়া আর্টস। ২২ বছর ধরে জিকার হাত ধরে সুনাম অর্জন করেছেন মেধাবী ছাত্রছাত্রীরা। 

 

.