"রামনবমীতে আমার বাড়ির লোকেরাও পদ্ম ফোটাবে", Abhishek-কে পাল্টা জবাব Suvendu-র

শিশির, দিব্যেন্দু, সৌম্যেন্দুরাও যে পদ্ম ফোটাবে, এই প্রথম শুভেন্দু সে ইঙ্গিত দিলেন। বলাই বাহুল্য যে শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) বিজেপিতে (BJP) যোগ দেওয়ার পর থেকে অধিকারী পরিবারের ভিতরের রাজনৈতিক সমীকরণটা ঠিক কী? তা নিয়ে রাজনৈতিক মহলে এখন যাবতীয় কৌতূহল।

Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Dec 29, 2020, 08:41 PM IST
"রামনবমীতে আমার বাড়ির লোকেরাও পদ্ম ফোটাবে", Abhishek-কে পাল্টা জবাব Suvendu-র

নিজস্ব প্রতিবেদন : শুধু তিনি নন। বাবা শিশির অধিকারী, দুই ভাই দিব্যেন্দু অধিকারী ও সৌম্যেন্দু অধিকারীও বিজেপিতে যোগ দেবেন! খড়দার সভামঞ্চ থেকে তেমনই ইঙ্গিত দিলেন বিজেপি (BJP) নেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। এদিন খড়দার সভায় শুভেন্দু স্পষ্ট ভাষায় বলেন, "এখনও তো বাসন্তী পুজোটা আসেনি, রামনবমী আসেনি। রামনবমীটা আসতে দিন। আমার বাড়ির লোকেরাও পদ্ম ফোটাবে। শুধু আমার বাড়ির লোক কেন? হরিশ চ্যাটার্জি স্ট্রিটে ঢুকেও পদ্ম ফুটিয়ে আসব।" অধিকারী পরিবার নিয়ে এই প্রথম এমন ইঙ্গিত দিলেন শুভেন্দু। শিশির, দিব্যেন্দু, সৌম্যেন্দুরাও যে পদ্ম ফোটাবে, এই প্রথম শুভেন্দু সে ইঙ্গিত দিলেন।

প্রসঙ্গত, এর আগে তৃণমূলে (TMC) এতদিন থাকার জন্য লজ্জিত বলে মন্তব্য করেছিলেন শুভেন্দু  (Suvendu Adhikari)। তখন তাঁকে খোঁচা দিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) পাল্টা বলেছিলেন, "তোমার বাবা ও ভাই এখনও তৃণমূলেই রয়েছেন। তাদের তুমি বিজেপিতে আনতে পারলে না? তুমি আবার বাংলাকে নরেন্দ্র মোদীর হাতে তুলে দেবে!" অভিষেকের সেই চ্যালেঞ্জেরই যেন এদিন জবাব দিলেন শুভেন্দু। তেমনটাই বলছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। বলাই বাহুল্য যে শুভেন্দু অধিকারী বিজেপিতে (BJP) যোগ দেওয়ার পর থেকে অধিকারী পরিবারের ভিতরের রাজনৈতিক সমীকরণটা ঠিক কী? তা নিয়ে রাজনৈতিক মহলে এখন যাবতীয় কৌতূহল। চলছে জল্পনাও।

উল্লেখ্য, এর আগে অবশ্য BJP-তে যোগদানের সম্ভাবনায় শুভেন্দুর ভাই দিব্যেন্দু অধিকারী (Dibyendu Adhikari) বলেছিলেন, "আমি তো আর পাগলা ষাঁড় হয়ে যাইনি!" অমিত শাহের হাত ধরে শুভেন্দু অধিকারীর বিজেপিতে যোগদানের ঘটনায় প্রতিক্রিয়া জানাতে গিয়ে আরও বলেছিলেন,"এটা শুভেন্দু অধিকারীর ব্যক্তিগত সিদ্ধান্ত। তৃণমূলের সাংসদ আছি, থাকব। আমি মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুগত সৈনিক। আগামী দিনেও থাকব। আমার অবস্থান স্পষ্ট।" অন্যদিকে ছেলের দলবদল নিয়ে সেদিন মন্তব্য করা থেকে বিরত থাকেন শিশির অধিকারী (Sisir Adhikari)।

তবে উল্লেখযোগ্যভাবে তারপরই কাঁথিতে তৃণমূলের সভায় অনুপস্থিত থাকেন সাংসদ শিশির অধিকারী। যদিও শিশিরবাবু তখন জানিয়েছিলেন যে তাঁর শরীর ভালো নেই। শারীরিক অবস্থা ভাল না থাকায়, তিনি কাঁথির সভায় যোগ দিতে পারছেন না। উল্লেখ্য, কাঁথির সাংসদ হওয়ার পাশাপাশি তৃণমূলের পূর্ব মেদিনীপুর জেলা সভাপতি শিশির অধিকারী। ভাই সৌম্যেন্দু অধিকারী (Soumyendu Adhikari) কাঁথি পুরসভার চেয়ারম্যান। অন্যদিকে আরেক ভাই  দিব্যেন্দু অধিকারী সাংসদ হওয়ার পাশাপাশি হলদিয়া উন্নয়ন পর্ষদের সদস্য। শুভেন্দু দল ছাড়ার পরই পর্ষদ সদস্য হিসেবে তাঁর নাম ঘোষণা করা হয়।

আরও পড়ুন, অভিষেকের সভায় 'দায়সারাভাবে হোয়াটসঅ্যাপে আমন্ত্রণ', ফের 'বেসুরো' Dipak Halder

"হিন্দু ব্রাহ্মণ পরিবারের সন্তান, ধর্মের প্রতি আস্থা পালন করি", নন্দীগ্রাম থেকে বার্তা Suvendu-র

.