India's First Sologamy: নিজেকেই বিয়ে করলেন গুজরাটের এই তরুণী! যাবেন মধুচন্দ্রিমাতেও

নিজেকে বিয়ে! তাই আবার কখনও হয় নাকি? যুগ যুগান্তের ইতিহাস বলছে, বিয়ে করতে অন্তত পক্ষে দুটি মানুষ লাগেই।

| Jun 09, 2022, 22:53 PM IST

নিজেকে বিয়ে! তাই আবার কখনও হয় নাকি? যুগ যুগান্তের ইতিহাস বলছে, বিয়ে করতে অন্তত পক্ষে দুটি মানুষ লাগেই। না, এই চিরাচরিত সত্যকে প্রায় মিথ্যা প্রমাণিত করলেন এক গুজরাটী তরুণী। ক্ষমা বিন্দু। বছর চব্বিশের এই তরুণী তাঁর বিয়ের জন্য নির্ধারিত দিনের আগেই বিয়েটা সেরে ফেললেন, তবে অন্য কাউকে নয়, নিজেকেই। আর নজির স্থাপন করে ফেললেন দেশের প্রথম 'সোলোগ্যামি'র। 

1/6

নজির গড়ার জন্যেই কি?

কেন তিনি এমন নজির গড়লেন? নজির গড়ার জন্যেই কি? না, তাঁর বিয়ে নিয়ে আসলে বিতর্ক তৈরি হয়েছিল। এক বিজেপি নেতা তাঁর বিয়ের বিরোধিতা করেন এবং ফতোয়া দেন ক্ষমা কোনো ভাবেই মন্দিরে গিয়ে বিয়ে করতে পারবেন না। এসব সংঘাত বিবাদ এড়াতেই তিনি আগেভাগে নিজেকে বিয়ে করে নিয়ে সব বিতর্কের অবসান ঘটালেন।  

2/6

হাসিমুখে

তাঁর বিয়েতে সব পর্বই স্বাভাবিক ভাবে সম্পন্ন হয়েছে। হলদি, মেহেন্দি ইত্যাদি। হলদিতে ক্ষমা হলুদ শাড়ি পরেছিলেন। সঙ্গে ফ্লোরাল জুয়েলারি। সমস্ত ছবিতে তিনি হাসিমুখে ধরা দিয়েছেন। প্রতিটি ছবিতে তিনি ক্যাপশনও লিখেছেন। 

3/6

বিয়ের সাজ

তাঁর বিয়ের সাজও ছিল চোখে পড়ার মতো। সমস্তই লাল। 

4/6

অভিনন্দন

তাঁর সমস্ত পোস্টেই প্রচুর লাইক ও কমেন্ট পড়েছে। সকলেই তাঁকে অভিনন্দন জানিয়েছেন।

5/6

সোশিয়োলজিতে স্নাতক

ক্ষমা সোশিয়োলজিতে স্নাতক। তিনি একটি বেসরকারি সংস্থায় সিনিয়র রিক্রুটমেন্ট অফিসার হিসেবে কর্মরত। তাঁর বাবা-মা দুজনেই ইঞ্জিনিয়র। মা আহমেদাবাদে থাকলেও বাবা দক্ষিণ আফ্রিকায়। 

6/6

মধুচন্দ্রিমা

ক্ষমার পক্ষে অবশ্য বিষয়টি মা বাবাকে বোঝানো একটু কঠিন ছিল। তবে শেষ পর্যন্ত তিনি সেটা পেরেছেন। তিনি এমনকী নববিবাহিত নিজেকে নিয়ে মধুচন্দ্রিমাতেও যাবেন। তাঁর হানিমুন ডেস্টিনেশন গোয়া।