Weather Today: বাড়ছে তাপমাত্রার পারদ, পশ্চিমের ৪ জেলায় তাপপ্রবাহের পূর্বাভাস

Mar 31, 2022, 11:04 AM IST
1/5

আবহাওয়া

weather

পশ্চিমের চার জেলায় তাপপ্রবাহের সম্ভাবনা। উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দক্ষিণবঙ্গের তিন জেলাতেও রয়েছে বৃষ্টির পূর্বাভাস। বাড়বে আর্দ্রতা জনিত অস্বস্তি।  

2/5

কলকাতার আবহাওয়া

weather in kolkata

কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ। তাপমাত্রা বাড়বে সঙ্গে বাড়বে অস্বস্তি। সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৮ ডিগ্রী। গতকাল কলকাতার তাপমাত্রা ছিল সর্বোচ্চ ৩৩ ডিগ্রী। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৯ শতাংশ। গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়নি।  

3/5

দক্ষিনবঙ্গের আবহাওয়া

weather in south bengal

দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলায় তাপপ্রবাহের সর্তকতা রয়েছে। পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে তাপপ্রবাহের সতর্কবার্তা রয়েছে আবহাওয়া দপ্তরের। আগামী ২৪ ঘন্টায় তাপপ্রবাহ শুরু হবে বলে অনুমান আবহাওয়াবিদদের। দক্ষিণবঙ্গে দুই থেকে তিন ডিগ্রি তাপমাত্রা বাড়বে আগামী কয়েকদিনে। উত্তরবঙ্গের লাগোয়া জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়া জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বৃষ্টি হতে পারে উত্তর 24 পরগণা জেলাতেও।

4/5

উত্তরবঙ্গের আবহাওয়া

North Bengal weather

দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী কয়েকদিন বজ্রবিদ্যুৎ সহ মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের বাকি জেলায় আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তাপমাত্রা একই থাকবে উত্তরবঙ্গের জেলাগুলিতে।  

5/5

দেশের আবহাওয়া

weather in other states

উত্তরপূর্ব ভারতের রাজ্যগুলিতে আগামী কয়েকদিন বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কাল ও পরশু ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে আসাম ও মেঘালয়ে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সঙ্গে ৫০কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে। বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণ ভারতের রাজ্যগুলিতে। কেরালা, কর্ণাটক, অন্ধ্র প্রদেশ, তেলেঙ্গানা, তামিলনাডু, পন্ডিচেরির মত এলাকায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে।