আন্তর্জাতিক পশু পাচারকারীদের হাতে জাল নোট ছাপানোর মেশিন? চিন্তায় টাস্কফোর্স

Nov 23, 2019, 19:34 PM IST
1/5

মৌপিয়া নন্দী: কেঁচো খুঁড়তে বেরলো কেউটে। বন্যপ্রাণী পাচার চক্র ফাঁসের পর নয়া মোড়। গ্রেফতার করা হয়েছিল বন্যপ্রাণ পাচারকারীদের। তাঁদের মোবাইল থেকে চাঞ্চল্যকর ভিডিয়ো উদ্ধার করল টাস্কফোর্স।

2/5

পাচারকারীদের ফোন থেকে মিলল জালনোট ছাপানোর মেশিনের ভিডিয়ো। আর তাতেই চক্ষু চড়ক গাছ। ভিডিয়োতে দেখা যাচ্ছে, মেশিনের এক পাশ থেকে ঢোকানো হচ্ছে সাদা কাগজ। অন্যদিক দিয়ে বেরিয়ে আসছে কড়কড়ে ৫০০টাকার নোট।

3/5

আন্তর্জাতিক পশু পাচারকারীদের হাতে কীভাবে জাল নোট তৈরির মেশিন? চিন্তায় তাবড় গোয়েন্দারা। গত ২১ নভেম্বর নাগরাকাটা থেকে জীবন্ত প্যাঙ্গোলিনসহ ভুটানের ৫ নাগরিককে গ্রেফতার করা হয়। মূল ২ অভিযুক্তকে জেরা করতে আলিপুরদুয়ারের জয়গাঁতে পৌঁছয় টাস্ক ফোর্স।

4/5

সেখান থেকে আন্তর্জাতিক পাচারচক্রের সঙ্গে জড়িত আরও ২ জনকে পাকড়াও করে পুলিস। জয়গাঁ থেকে দুই ধৃতকে জেরা করে জালনোট ছাপানোর হদিশ পায় পুলিস। জিজ্ঞাসাবাদের সময়ে তাদের মোবাইল থেকে মিলেছে জালনোট ছাপানোর মেশিনের ভিডিয়ো।

5/5

আন্তর্জাতিক পাচারকারীদের হাতে কী এবার জাল নোট ছাপানোর মেশিন? মোবাইলের সূত্র ধরেই মূলে পৌঁছনোর চেষ্টা করছেন গোয়েন্দারা। ভারত ভুটান সীমান্ত দিয়ে পশু, পাখি এবং চামড়া, এমনকি জালনোট ধরা পড়ে। তবে এবার জাল নোট ছাপানোর মেশিনের এই ভিডিয়োতে কার্যত চিন্তার ভাঁজ টাস্কফোর্সের। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি জি ২৪ ঘণ্টা ডিজিটাল।