একদিনে আক্রান্ত ফের ১০ হাজার! দেশে মোট নোভেল হানায় ২ লক্ষ ৭৬ হাজার মানুষ

Jun 10, 2020, 10:22 AM IST
1/5

নিজস্ব প্রতিবেদন: গত ২৪ ঘন্টায় দেশে ফের করোনা আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৯৮৫ জন। অর্থাৎ ১০ হাজারের কাছাকাছি। এভাবেই রোজ প্রায় ১০ হাজার মানুষ করোনা আক্রান্ত হচ্ছেন। এই মুহুর্তে দেশে মোট করোনা আক্রান্ত ২ লক্ষ ৭৬ হাজার। এমনটাই তথ্য মিলেছে বেশ কিছু সংবাদ মাধ্যম মারফত। মোট মৃত্যু ৭ হাজার ৪৭১। অর্থাৎ গত ২৪ ঘন্টায় প্রাণ হারিয়েছেন ২৭৯ জন।

2/5

করোনা আক্রান্তর নিরিখে মুম্বই চিনের উহানকে হার মানিয়েছে। যেখান থেকে এই অদৃশ্য ভাইরাসের শুরু। সেই উহানের থেকেই বেশি আক্রান্ত এখন দেশের বানিজ্য নগরে। মুম্বইতে করোনা আক্রান্তর সংখ্যা এপর্যন্ত ৫১ হাজার। আর উহানে ৫০ হাজার ৩৩৩। অর্থাৎ ইতিমধ্যেই প্রায় ৭০০ করোনা ক্রান্ত বেশি মুম্বইতে। স্বাস্থ্য মন্ত্রক সূত্রে মহারাষ্ট্র জুড়ে মোট করোনা আক্রান্ত ৮৮ হাজার ৫২৮ যা গোটা চিনের থেকে বেশি। চিনে মোট করোনা আক্রান্ত ৮৪ হাজার।  

3/5

দেশে এই প্রথম করোনা আক্রান্তর সংখ্যা থেকে সুস্থ হওয়ার সংখ্যা প্রায় সমান। মোট সক্রিয় আক্রান্ত এই মুহুর্তে ১ লক্ষ ২৯ হাজার ৮১৩ এবং সুস্থ হয়ে উঠেছেন ১ লক্ষ ২৯ হাজার ৩১৩।

4/5

মহারাষ্ট্রের বেহাল দশা ছাড়াও হাল খারাপ তামিলনাড়ু ও দিল্লির। তামিলনাড়ুতে এই মুহুর্তে মোট করোনা আক্রান্ত ৩৩ হাজার ২২৯। মৃত্যু হয়েছে ২৮৬ জনের। দিল্লিতে মোট করোনা আক্রান্ত ২৯ হাজার ৯৪৩। রাজধানীতে করোনার বলি ৮৭৪।

5/5

সারা বিশ্বে এই মুহুর্তে কোভিড আক্রান্তর সংখ্যা ৭৩ লক্ষ ২৩ হাজার ৭৬১। মৃত্যু হয়েছে ৪ লক্ষ ১৩ হাজার ৭৩১ জনের। নোভেল জয় করে বাড়ি ফিরেছেন ৩৬ লক্ষ ৩ হাজার ৮৯৩ জন।