Acropolis Mall: অগ্নিকাণ্ডের আতঙ্ক কাটিয়ে সপ্তাহান্তেই দরজা খুলছে অ্যাক্রোপলিস

Aug 02, 2024, 20:06 PM IST
1/7

জি ২৪ ঘণ্টা ডিজিটাল: মেরামতির কাজ শুরু হয়ে গিয়েছিল জোরকদমে। অগ্নিকাণ্ডের পর ফের খুলতে চলেছে অ্যাক্রোপলিস মল। কবে? আগামিকাল, শনিবার।

2/7

দক্ষিণ কলকাতার অন্যতম ল্যান্ডমার্ক এই  অ্যাক্রোপলিস মল। স্রেফ বিনোদন কেন্দ্রই নয়, এই মলে দৌলতেই এখন কার্যত  'মিনি সেক্টর ফাইভে'র চেহারা নিয়েছে কসবা। 

3/7

প্রায় একশোর মতো কর্পোরেট সংস্থা প্রধান কার্যালয় রয়েছে অ্যাক্রোপলিস মলে। চালু হয়েছে ছোট বড় মিলিয়ে  শতাধিক খাবারের দোকান। ব্য়বসা যেমন বেড়েছে, তেমনি জমির দামও বেড়েছে এলাকায়।

4/7

সেই  অ্যাক্রোপলিস মলের ফুড কোর্টে আগুন লেগে যায় গত ১৪ জুন। কালো ধোঁয়া ঢেকে যায় গোটা মল। আতঙ্কে বাইরে বেরোনোর জন্য রীতিমতো হুড়োহুড়ি পড়ে যায়। 

5/7

অ্যাক্রোপলিস মলের জিএম শুভদীপ বসু বলেন, 'আমরা ফায়ার ডিপার্টমেন্টের কাছ থেকে অনুমতি পেয়ে ৩রা আগস্ট মলটি আবার চালু করতে চলেছি।  প্রায় ৯০ শতাংশ মল খোলা থাকবে'।

6/7

তিনি জানান, 'মলের কিছু স্টোর, চিলিস এবং টাইম জোনে মেরামতি কাজ এখনও কিছু বাকি। কিছুদিন পর খুলবে। তবে   সিনেপোলিস এবং ফুড কোর্ট সহ অন্যান্য সমস্ত ব্র্যান্ডগুলি রা আগস্ট থেকেই খুলে যাবে'।

7/7

অ্যাক্রোপলিস  জিএমের কথায়, 'মলের বিদ্যুত্‍ ও জল সরবরাহ ব্যবস্থা, এসি,  লিফট, এসকেলেটর মেরামতির কাজ শেষ। ফায়ার সেফটি বা অগ্নিনির্বাপক বিধি মেনেই যাবতীয় কাজ করা হয়েছে।  এখন শেষ মুহূর্তের পরিস্কার পরিচ্ছন্নের কাজ করছি এবং মক ফায়ার সেফটি ড্রিল খতিয়ে দেখছি'।