ভিনরাজ্যে বাঙালি খাবার বানিয়ে বাজিমাত মা-মেয়ের, মাসে ২ লাখ আয়

অর্থনৈতিক টানাপোড়েন সামলাতে প্রথমে অনুষ্ঠান বাড়িতে রান্না শুরু করেন দীপাদেবী

Mar 31, 2021, 16:51 PM IST
1/5

নিজস্ব প্রতিবেদন: বহুজাতিক সংস্থায় কাজ হারিয়েছিলেন। ব্যাঙ্কে গচ্ছিত আমানতও ক্রমেই ফুরিয়ে আসছিল। এই অবস্থায় ভিনরাজ্যে বাঙালি খাবার বানিয়েই বাজিমাত করলেন মা-মেয়ে। ৬৭ বছর বয়সী দীপা গুহ ও তাঁর মেয়ে সাক্ষী থাকেন হরিয়ানার গুরুগ্রামে। ২০১৯ এ অর্থনৈতিক টানাপোড়েন সামলাতে প্রথমে অনুষ্ঠান বাড়িতে রান্না শুরু করেন দীপাদেবী। কিন্তু ঐ টাকায় ৫ জনের সংসার চালানো ক্রমেই অসম্ভব হয়ে পড়ছিল।

2/5

অবশেষে মেয়ে সাক্ষীর বুদ্ধিতে হোম ডেলিভারি শুরু করেন দীপাদেবী। বাড়ির হেঁশেল বদলে গেল 'Bengali Love Cafe' তে। আর ১ বছরেই লাভের মুখ দেখলেন। মাসে প্রায় ২ লাখ টাকা আয় করছেন তাঁরা। 

3/5

দীপা-সাক্ষীর এই রান্নাঘরে ভাত, রুটি, সব্জি, ডালের পাশাপাশি ডিম-মাছ মাংসও পাওয়া যায়। এমনকী রান্নার সমস্ত উপকরণ কলকাতা থেকেই নিয়ে যান তাঁরা। সাক্ষী জানান, দুর্গাপুজোয় খিচুরি ভোগের চাহিদা প্রচুর। স্ন্যাক্সে ঝালমুড়ি, জলখাবারে লুচি-আলুচচ্চরি কী না নেই। 

4/5

প্রথমে লিফলেট বিলি করে কয়েকজন কাস্টমার জুটলেও ধীরে ধীরে তা বাড়তে থাকে। কোভিডকালে তার চাহিদা আরও বেড়ে যায়। বর্তমানে বিভিন্ন অনলাইন খাবার ডেলিভারী সংস্থাতেও তাঁরা নিজেদের নথিভুক্ত করেছেন।

5/5

বর্তমানে প্রচুর মহিলাকেও এই কাজে যুক্ত করেছেন তাঁরা। মায়ের স্বপ্ন পূরণ করতে পেরে খুশি সাক্ষী। আগমিদিনে আরও পরিকল্পনা রয়েছে বলে জানান তাঁরা।