Veer Zara থেকে Bajirao Mastani, Aishwarya এর প্রত্যাখ্যান ভাগ্য বদলেছিল অনেকের

প্রত্যাখ্যান করেছেন এমন ছবির তালিকা বেশ বড়

Apr 23, 2021, 12:26 PM IST

প্রত্যাখ্যান করেছেন এমন ছবির তালিকা বেশ বড়

1/8

নিজস্ব প্রতিবেদন : বিশ্বের অন্যতম সুন্দরী অভিনেত্রী ঐশ্বর্য রাই বচ্চন (Aishwarya Rai Bachhan)। ফ্যাশন সেন্স থেকে অভিনয়ের প্রতিভা, চলচ্চিত্র জগতে তাঁর আলাদাই ফ্যানবেস। কিন্তু শুনলে অবাক হওয়ারই কথা এমন অনেক ছবি যা আজও সুপারহিট, একসময় প্রত্যাখ্যান করেছিলেন ঐশ্বর্য। তাতে তাঁর কোনো ক্ষতি হয়নি বটে কিন্তু ভাগ্য বদলে গিয়েছিল বহু শিল্পীদের।  দেবদাস থেকে হাম দিল দে চুকে সানাম, নায়িকার একাধিক ছবি সুপারহিট। কিন্তু কোন ছবিগুলি প্রত্যাখ্যান করেছিলেন ঐশ্বর্য্য?দেখুন

2/8

১৯৯৬ এর রাজা হিন্দুস্তানি, ১৯৯৭ এ দিল তো পাগল হ্যায়। এক সাক্ষাৎকারে ঐশ্বর্য জানান, ১৯৯৬ এর রাজা হিন্দুস্তানি (Raja Hindustani) ছবিতে আমির খানের বিপরীতে প্রথম চয়েস ছিলেন তিনিই। মিস ওয়ার্ল্ড হওয়ার আগেই সেই অফার এসেছিল। তিনি বলেন, যশ চোপড়া আমাকে দিয়েই 'ম্যায়নে তো মহব্বত কর লি' ছবিতে লঞ্চ করতে চেয়েছিলেন। পরে সেইটিই 'দিল তো পাগল হ্যায়' (Dil To Pagal Hai) ছবি হয় যেখানে করিশ্মা কাপুর অভিনয় করেন।

3/8

'কুচ কুচ হোতা হ্যায়' (Kuch Kuch Hote Hai) ছবিতে টিনার চরিত্রের জন্য হন্যে হতে হয়েছিল করণ জোহারকে। একাধিক জন না বলে দিয়েছিলেন। তার মধ্যে অন্যতম ঐশ্বর্য রাই বচ্চন। পরে সেই চরিত্রে দেখা যায় রানী মুখার্জিকে। 

4/8

২০০৩ এ 'চলতে চলতে' ছবিতেও ঐশ্বর্যকে বদল করা হয়েছিল। এ ছবি নিজে থেকে অভিনেত্রী প্রত্যাখ্যান করেছেন তা পুরোপুরি বলা যায় না।  পরে এখানেও রানি মুখার্জি (Rani Mukherjee) অভিনয় করেছিলেন।

5/8

রাজকুমার হিরানি পরিচালিত ২০০৩ এ 'মুন্নাভাই এমবিবিএস' (Munnabhai MBBS) ছবিতে ডক্টর সুমনের চরিত্রের জন্য ডাক পেয়েছিলেন ঐশ্বর্য। কিন্তু কারণ এখনও পর্যন্ত অজানা থাকলেও সঞ্জয় দত্তের বিপরীতে অভিনয় করতে চাননি অভিনেত্রী।

6/8

২০০৪ এ শাহরুখ খানের সঙ্গে 'Veer Zaara' ছবিতেও অভিনয় করার কথা ছিল ঐশ্বর্যের। কিন্তু কেন তাঁকে শেষমেশ বাদ দেওয়া হল সে কথা আজও তিনি জানেন না বলে এক সাক্ষাৎকারে জানান। যশ চোপড়া পরিচালিত সেই ছবিতে আমরা পরে প্রীতি জিন্টাকে দেখতে পাই।

7/8

২০০৭ এ 'ভুল ভুলাইয়া' (Bhool Bhulaiya) ছবিতে অভনি বা মঞ্জুলিকার চরিত্রে বিদ্যা বালনকে ছাড়া অন্য কাউকে কল্পনা করতে পারেন? এই চরিত্রের জন্যও পরিচালকদের প্রথম পছন্দ ছিল ঐশ্বর্য। তবে ঐশ্বর্য প্রত্যাখান না করলে বিদ্যা বালনের (Vidya Balan) অভূতপূর্ব অভিনয় আমরা কেউ দেখতেই পেতাম না।

8/8

তবে তালিকা এখানেই শেষ নয়। দোস্তানা, নমস্তে লন্ডন এমনকী ২০১৫ এর বাজিরাও মস্তানির চরিত্রও প্রত্যাখ্যান করেছিলেন ঐশ্বর্য রাই বচ্চন।