Amitabh Bachchan-র ছোটভাই অজিতাভ সম্পর্কে এই কথাগুলি জানেন?

Apr 18, 2021, 17:25 PM IST
1/8

খ্যাতনামা কবি হরিবংশ রাই বচ্চন, মাত্র ১৯ বছরে বিয়ে করেছিলেন শ্যামা বচ্চনকে। তাঁদের সেই বিবাহিত জীবনের ১০ বছর পরই মৃত্যু হয় শ্যামা বচ্চনের। পরবর্তীকালে তেজি বচ্চনকে বিয়ে করেন তিনি। তাঁদের দুই সন্তান অমিতাভ বচ্চন (১৯৪২), অজিতাভ বচ্চন (১৯৪৭)।

2/8

খ্যাতনামা অভিনেতা হওয়ার দৌলতে অমিতাভ বচ্চনকে সকলেই চেনেন, তবে তাঁর খ্যাতির আলোয় ঢাকা পড়েছে ছোট ভাই অজিতাভ বচ্চনের নাম। অজিতাভ বচ্চন অভিনয় দুনিয়ার মানুষ নন, তিনি প্রখ্যাত ব্যবসায়ী। 

3/8

১৯৪৭-র ১৮ মে অজিতাভ বচ্চনের জন্ম হয়। তাঁর পড়াশোনা নৈনিতালের শেরউড কলেজে থেকে। পরবর্তীকালে লন্ডনে বসবাস করতে শুরু করেন অজিভাভ। তিনি অবশ্য মাঝেমধ্যেই দাদার সঙ্গে এদেশে দেখা করতে আসতেন।   

4/8

বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুসারে অমিতাভ বচ্চনই তার ভাইয়ের সঙ্গে রমোলা বচ্চনের আলাপ করিয়ে দিয়েছিলেন। পরবর্তীকালে তাঁরা বিবাহবন্ধনে আবদ্ধ হন।    

5/8

অজিতাভ বচ্চনের ৪ সন্তান, ছেলে ভীম, আর তিন মেয়ে নীলিমা, নম্রতা, নয়না। 

6/8

অজিতাভ বচ্চনের ছেলে ভীম এক ব্যাঙ্কার, যিনি বর্তমানে আমেরিকাতে থাকেন। মেয়ে নয়না প্রথমদিকে থিয়েটার করতেন, পরবর্তীকালে তিনি অবশ্য ব্যাঙ্কার হিসাবে লন্ডনে চারি করেন। অজিতাভ বচ্চনের বাকি দুই মেয়ের মধ্যে নীলিমা একজন ইঞ্জিনিয়র আর নম্পতা একজন ফটোগ্রাফার এবং কবি।

7/8

অনেকেই হয়ত জানেন না, অজিতাভ বচ্চনের মেয়ে নয়না পরবর্তীকালে দেশে ফিরে এলে তাঁর সঙ্গে অভিনেতা কুণাল কাপুরের আলাপ হয়। বেশকিছদিন সম্পর্কে থাকার পর তাঁরা একে অপরের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। 

8/8

অজিতাভ বচ্চনে ছেলে-মেয়ের বিয়ে উপস্থিত ছিলেন অমিতাভ বচ্চনের গোটা পরিবার।